Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্কুলছাত্রী বর্ষা আত্মহনন

মোহনপুর থানার ওসি ক্লোজড

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১২:০৩ এএম


রাজশাহীর মোহনপুরে স্কুলছাত্রী সুমাইয়া আকতার বর্ষা অপহরণ ও আত্মহননে দায়িত্বে অবহেলা এবং বর্ষার পিতাকে হয়রানির ঘটনায় রাজশাহীর মোহনপুর থানার ওসি আবুল হোসেনকে প্রত্যাহার করে রাজশাহী পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম জানান, প্রশাসনিক কারণে মোহনপুর থানার ওসি আবুল হোসেনকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া মামলার তদন্তের দায়িত্ব জেলা গোয়েন্দা পুলিশকে দেয়া হয়েছে। এছাড়া অভিযোগ নেয়ার ক্ষেত্রে ওসির গাফিলতি আছে কিনা তা তদন্ত করতে অতিরিক্ত পুলিশ সুপার মতিউর রহমান সিদ্দিকীকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
স্কুল ছাত্রী সুমাইয়া আকতার বর্ষাকে অপহরণের পর আসামির স্বজদের হুমকি আর অপমানে আত্মহত্যার পথ বেছে নেয় বর্ষা। আত্মহত্যার আগেই পুলিশের কাছে অপহরণের মামলা করতে যান তার পিতা। তবে মামলা না নিয়ে তাকে পিটিয়ে দাঁত ভেঙে দিতে চান মোহনপুর থানার ওসি। শুধু তাই নয়, পরপর চারদিন থানায় গভীর রাত পর্যন্ত আটকে রেখে তাকে হয়রানি করারও অভিযোগ রয়েছে। বর্ষার পরবারের সদস্যরা জানান সঠিক সময়ে পুলিশ কঠোর ব্যবস্থা নিলে বর্ষা হয়তো আত্মহনের পথ বেছে নিত না। অপহরনের পর পুলিশকে মামলা দিতে গেলে মামলা নেয়নি পুলিশ। বরং হুমকি ধামকি দেয়া হয়েছে। অপহরনের চারদিন পর পুলিশ সুপারের নির্দেশে মামলা নেয় মোহনপুর থানার ওসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওসি

২৭ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ