Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

ড. কামাল আজ কী বলবেন?

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১২:০২ এএম | আপডেট : ১২:২২ এএম, ২২ মে, ২০১৯

জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। আজ (বুধবার) জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হবে এই সংবাদ সম্মেলন। ড. কামালের হঠাৎ সংবাদ সম্মেলন আয়োজনে আলোচনা শুরু হয়েছে ড. কামাল হোসেন কী বলবেন? কারণ গত কয়েক দিনে দেশের রাজনীতি এবং গণফোরামে অনেক ঘটনা ঘটে গেছে।
কাদের সিদ্দিকী আল্টিমেটাম দিয়েছেন। ঐক্যফ্রন্টের প্রধান শরীক বিএনপির সাংগঠনিক অবস্থা লেজেগোবরে। সেগুলো নিয়ে তিনি কি নিজের অবস্থান পরিস্কার করবেন? ঐক্যফ্রন্টের শরীক দল ও ২০ দলীয় জোটের নেতাদের মধ্যে এমন হাজার প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। সূত্র জানায়, কৃষকের পক্ষে অবস্থান নিয়ে ড. কামাল হোসেন সংবাদ সম্মেলনে ধানের ন্যায্যমূল্যের দাবি জানাবেন। কারণ সারা দেশের কৃষকরা ধানের ন্যায্যমূল্য না পেয়ে ধানক্ষেতে আগুন দেয়া থেকে শুরু করে মানববন্ধন, রাজপথে ধান ছিটিয়ে দিয়ে প্রতিবাদ জানাচ্ছেন। ধানের দাম এবং ভারত থেকে ধান আমদানী নিয়ে সরকারের মন্ত্রীরা দুই ধরনের বক্তব্য দিচ্ছেন। সেসব নিয়ে তিনি কথা বলবেন। তবে ড. কামালের সংবাদ সম্মেলন নিয়ে গুঞ্জন অন্য কিছু নিয়ে। তা হল নির্বাচনে পরাজয়ের পর তার দলের এমপির শপথ গ্রহণ, পরবর্তীতে এমপিকে অফিস থেকে বের করে দেয়া এবং তারও পরে জাতীয় কাউন্সিলে সেই এমপিকে পাশে বসিয়ে তাকে নীতি নির্ধারণী পদে বসানো। দলের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টুকে সাধারণ সম্পাদক পদ থেকে সরিয়ে তিনমাস রাজনৈতিক বয়সী ড. রেজা কিবরিয়াকে সাধারণ সম্পাদকের পদে বসানো, দলের গুরুত্বপূর্ণ নেতা রফিকুল ইসলাম পথিকের পদত্যাগ ইত্যাদি বিষয়ে তিনি কি নিজের অবস্থান পরিস্কার করবেন? বিএনপির এমপিদের সংসদে যাওয়া এবং ২০ দলীয় জোটের নেতা কর্ণেল অব অলি আহমদের ‘ড. কামালের সঙ্গে যারা ঐক্যফ্রন্টে এসেছেন তারা সরকারের কাছে টাকা নিয়েছেন’ অভিযোগের প্রেক্ষিতে নিজের অবস্থান পরিস্কার করবেন? তাছাড়াও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী সংবাদ সম্মেলন করে ঐক্যফ্রন্ট নেতা ড. কামালের অবস্থান পরিস্কার করার দাবি জানিয়ে আল্টিমেটাম দিয়েছেন। কাদের সিদ্দিকী ঐক্যফ্রন্টের নেতাদের এ নিয়ে চিঠিও দিয়েছেন। সব বিষয়ে আজকের সংবাদ সম্মেলনে ড. কামাল কি নিজের অবস্থান পরিস্কার করবেন?



 

Show all comments
  • Mosharef Hossain ২২ মে, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    Tout is always tout
    Total Reply(0) Reply
  • মাসুম ২২ মে, ২০১৯, ২:৩১ এএম says : 0
    নতুন করে আর কিছু কি বলার আছে ?
    Total Reply(0) Reply
  • সালমান ২২ মে, ২০১৯, ২:৩৬ এএম says : 0
    কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকীর সংবাদ সম্মেলনের জবাবটা দেয়া দরকার
    Total Reply(0) Reply
  • নাবিল ২২ মে, ২০১৯, ২:৩৬ এএম says : 0
    অপেক্ষায় রইলাম .............................................
    Total Reply(0) Reply
  • শফিক রহমান ২২ মে, ২০১৯, ২:৩৪ এএম says : 0
    যদি কৃষকের পক্ষে অবস্থান নিয়ে ড. কামাল হোসেন সংবাদ সম্মেলনে ধানের ন্যায্যমূল্যের দাবি জানান, তাহলে একটা ভালো কাজ হবে।
    Total Reply(0) Reply
  • নাজিম উদ্দিন ২২ মে, ২০১৯, ২:৩৪ এএম says : 0
    বিভিন্ন বিষয় নিয়ে নিজের অবস্থান পরিস্কার করাটা খুব জরুরী
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন