Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

বাংলাদেশে আসছেন রোনালদো-এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১১:৫১ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে ক্রীড়াঙ্গনে ব্যাপক কর্মসূচি নেওয়া হয়েছে। বিসিবি নিজেদের অর্থায়নে আন্তর্জাতিক টুর্নামেন্ট হবে। আসবেন খ্যাতনামা সাবেক ক্রিকেটার ও সংগঠকরা। মিরপুর শেরেবাংলা ও চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টুর্নামেন্ট করার চিন্তা রয়েছে। হকি ফেডারেশনও উদ্যোগ নিয়েছে আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন বঙ্গবন্ধুর শত বার্ষিকী উপলক্ষে যে উদ্যোগ হাতে নিয়েছে তা বাস্তবায়ন হলে তা হবে ক্রীড়াঙ্গনে বড় চমক। আগামী বছর ভারতে সাফ চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের অনুরোধে তা ঢাকায় হবে। বঙ্গবন্ধুর নামকরণে সাফ চ্যাম্পিয়নশিপ হতে যাচ্ছে। ২০০৯ সালেও ঢাকায় বঙ্গবন্ধুর নামকরণে সাফ চ্যাম্পিয়নশিপ হয়েছিল। সাফ অনূর্ধ্ব-১৫ও হবে বঙ্গবন্ধুর নামকরণে। ৬৪ জেলাকে বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশিপ আয়োজনের চিন্তা ভাবনা চলছে।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানান, বঙ্গবন্ধু শত জন্মবার্ষিকী স্মরণীয় করে রাখতে ফুটবলে বিশ্বখ্যাত যে কোনো একটি দেশকে ঢাকা আনার পরিকল্পনা রয়েছে। এরই পরিপ্রেক্ষিতে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স, সাবেক দুই চ্যাম্পিয়ন জার্মানি ও ইতালি এমন কি ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের সঙ্গে আলোচনা শুরু হয়েছে। মূলত জাতীয় দলকেই আমন্ত্রণ জানানো হবে। তাই ফ্রান্স এলে কিলিয়ান এমবাপ্পে বা পর্তুগাল এলে ক্রিস্টিয়ানো রোনালদো আসার সম্ভাবনা রয়েছে। লিওনেল মেসি ঢাকায় খেলে গেছেন। বাফুফে চাচ্ছে রোনালদোকে উড়িয়ে আনতে। পর্তুগাল না এলেও রোনালদো যেন ভিআইপি গেস্ট হিসেবে আসেন সেই চেষ্টা চালিয়ে যাচ্ছে ফেডারেশন। যদি কোনো কারণে কোনো দেশ না আসতে পারে। সেক্ষেত্রে বাফুফের পরিকল্পনা রয়েছে ইংলিশ ক্লাব লিভারপুল, ম্যানচেষ্টার ইউনাইটেড, ম্যানচেষ্টার সিটি বা চেলসিকে আনতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

১৯ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ