Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পার্বত্য অঞ্চলের একটি শিশুও শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হবে না - শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ৭:৩১ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পার্বত্য অঞ্চলের একটি শিশুও শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হবে না। তার জন্য যা করণীয় সরকার তাই করছে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় হয়েছে, রাঙ্গামাটিতে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপন করা হয়েছে। বান্দরবানে নার্সিং কলেজও কারিগরি বিদ্যালয় স্থাপন করা হয়েছে। এ অঞ্চলের উন্নয়নে বিদ্যুত একটি সমাস্যা। সরকার এ সমাস্যা সমাধানে সোলার প্যানেল বিতরণ শুরু করেছে।

বুধবার (২২ মে) বান্দরবান জেলার অরুণ সারকী টাউন হলে শিক্ষা মন্ত্রণালয়, এটুআই ও বান্দরবান জেলা প্রশাসনের যৌথ আয়োজনে শিক্ষার জন্য আলো ও সোলার পরিচালিত মাল্টিমিডিয়া ক্লাসরুম কার্যক্রম উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

পার্বত্য জেলায় শিক্ষক সংকট প্রসঙ্গে মন্ত্রী বলেন মামলার কারনে দীর্ঘদিন এনটিআরসির নিয়োগ বন্ধ ছিল। যার কারনে শিক্ষক সংকট হয়েছে। খুব শীগ্রই পার্বত্য অঞ্চলের শিক্ষক সংকটের সমাধান করা হবে এবং এ অঞ্চলের বাসিন্দাদের এখানেই পদায়ন করা হবে। অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোঃ মেসবাহুল ইসলাম, এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, বান্দরবান জেলার জেলা প্রশাসক মো দাউদুল ইসলাম, বান্দরবনের পুলিশ সুপার মো জাকির হোসেন মজুমদার প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ