Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

যুদ্ধ না, ইরানকে নিরস্ত করতে চাই : পম্পেও

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

মার্কিন ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী প্যাট্রিক শানাহান বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসন ইরানকে হামলা থেকে নিবৃত্ত রাখতে চাচ্ছে, কোনো যুদ্ধ শুরু করার ইচ্ছা আমাদের নেই। মঙ্গলবার কংগ্রেস সদস্যদের ব্রিফ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। দেশটির পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেওর সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক শেষে বের হয়ে যাওয়ার সময় সাংবাদিকদের তিনি বলেন, এটা কেবল ইরানকে নিরস্ত করা, কোনো যুদ্ধ শুরুর বিষয় না। আমরা কোনো যুদ্ধে যাচ্ছি না। মার্কিন স্থাপনায় হামলা থেকে ইরানকে নিরস্ত রাখতে যুক্তরাষ্ট্রের জোরালো পদক্ষেপকে কৃতিত্ব দিচ্ছেন শানাহান। স¤প্রতি মধ্যপ্রাচ্যে বিমানবাহী রণতরী, বি-৫২ বোমারু বিমান ও প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র ব্যবস্থা মোতায়েন করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন প্রতিরক্ষা প্রধান বলেন, আমেরিকান বাহিনীর বিরুদ্ধে হামলা থেকে নিরস্ত রাখতে আমাদের শক্তির পুনর্বিন্যাস করেছি। ইরান যাতে কোনো ভুল হিসাব না করে বসে, সেটাই ছিল আমাদের মূল কেন্দ্রবিন্দু। আমরা পরিস্থিতিতে নতুন উত্তেজনা চাই না। শানাহান দাবি করেন, মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্র শক্তি প্রদর্শন করায় ইরানের কাছ থেকে আসা হুমকি কমে গেছে। এএফপি



 

Show all comments
  • আহম্মদ হোসেন ২৩ মে, ২০১৯, ৯:৪৮ এএম says : 0
    সেই পুরোনো কথা! ইরাক যুদ্ধের আগে একই ডায়ালগ দিছিল।
    Total Reply(0) Reply
  • Sohel Rana ২৩ মে, ২০১৯, ৯:৪৯ এএম says : 0
    ওদের হাতে অস্ত্র থাকলে দোষ নেই কিন্তু অন্য কোন দেশের হাতে অস্ত্র থাকলে তা দোষের।
    Total Reply(0) Reply
  • Rakhal Mato ২৩ মে, ২০১৯, ৯:৪৯ এএম says : 0
    ইসরায়েলকে রক্ষার জন্য?
    Total Reply(0) Reply
  • Kabir Ahmed Sumon ২৩ মে, ২০১৯, ৯:৫০ এএম says : 0
    ইরান কি তোর বাপের ঘরে খায় যে তর কথা শুনে অস্ত্র ফেলে দেবে।
    Total Reply(0) Reply
  • Shawkat Ali ২৩ মে, ২০১৯, ৯:৫১ এএম says : 0
    Stop goading other countries Mr. Pompeo. Iran isn't going to attack you. The world knows what you did in Iraq, Afghanistan and Libya. Stop your evil hooliganism. A great country like the US has come down to the lowest under your leadership. Please stop now.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ