Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইনডোর হকির প্রস্তুতি শুরু বৃহস্পতিবার থেকে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ৮:৩৮ পিএম

ইনডোর এশিয়া কাপ হকি প্রতিযোগিতাকে সামনে রেখে বৃহস্পতিবার থেকেই জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্প শুরু করছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। এ লক্ষ্যে বুধবার ৩৪ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে তারা। বৃহস্পতিবার দুপুরে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে দুই কোচ জাহিদ হোসেন রাজু ও আশিকউজ্জামান প্রাথমিক দলে ডাক পাওয়া খেলোয়াড়দের নিয়ে অনুশীলনে নেমে পড়বেন।

আগামী ১৫ থেকে ২২ জুলাই থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হবে ইনডোর এশিয়া কাপ হকি প্রতিযোগিতা। ইনডোর হকিতে এটাই হবে বাংলাদেশের প্রথম অংশগ্রহণ। বাহফে’র নতুন কমিটি চায় প্রথমবারের মতো ইনডোর টুর্নামেন্টে খেলতে যাওয়ার আগে বাংলাদেশ হকি দলকে ভালোভাবে প্রস্তুত করতে। যে কারণে টুর্নামেন্ট শুরুর প্রায় দুই মাস আগেই খেলোয়াড়দের অনুশীলন ক্যাম্প শুরু করা হচ্ছে। শুধু তাই নয়, ইনডোর হকি শুরু হওয়ার দু’সপ্তাহ আগে থাইল্যান্ডে পাঠানো হবে বাংলাদেশ দলকে।

ইনডোর হকিতে বাংলাদেশ খেলবে একজন বিদেশি কোচের অধীনে। তবে নতুন বিদেশি কোচ নিয়োগের পূর্ব মূহূর্ত পর্যন্ত ক্যাম্প চলবে স্থানীয় দুই কোচ রাজু ও আশিকুজ্জামানের তত্ত্বাবধানে। এরই মধ্যে একজন বিদেশি কোচ নিয়োগ দেয়ার চেষ্টা করছে বাহফে। এশিয়ান হকি ফেডারেশনের মাধ্যমে ইতোমধ্যে পোল্যান্ডের দুইজন কোচের জীবনবৃত্তান্তও সংগ্রহ করেছে তারা। এ প্রসঙ্গে বাহফে’র নতুন সাধারণ সম্পাদক আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদ বলেন,‘এশিয়ান হকি ফেডারেশনের মাধ্যমে একজন বিদেশি কোচ পাওয়ার চেষ্টা করছি আমরা। তারা ব্যবস্থা করতে না পারলে বাংলাদেশ জাতীয় দলের সাবেক মালয়েশিয়ান কোচ ইমান গোবিনাথন কৃষ্ণমূর্তিকে নিয়ে আসবো। কারণ, তারও ইনডোর হকিতে কোচিং করানোর অভিজ্ঞতা আছে। তার অধীনে ২০১৭ সালে মালয়েশিয়া নারী দল ইনডোর এশিয়ান হকির ফাইনালে খেলেছিল।’

 

ইনডোর এশিয়া কাপের প্রাথমিক দল : অসমী গোপ, আল-আমিন মিয়া, বিপ্লব কুজুর, আবু সাঈদ নিপ্পন, রাসেল মাহমুদ জিমি, মঈনুল ইসলাম কৌশিক, মো: আরশাদ হোসেন, মাহবুব হোসেন, দ্বীন ইসলাম ইমন, ইমরান হাসান পিন্টু, সারোয়ার মোর্শেদ শাওন, মো: খোরশেদুর রহমান, শফিউল আলম শিশির, মো: ফরহাদ আহমেদ শিতুল, হাসান জুবায়ের নিলয়, মো: আশরাফুল ইসলাম, মো: মহসীন, কামরুজ্জামান রানা, আবেদ উদ্দিন, সোহানুর রহমান সবুজ, প্রিন্স লাল সামন্ত, সারোয়ার হোসেন, রেজাউল করিম বাবু, রোমান সরকার, মেহেদী হাসান, নাঈম উদ্দিন, তাহের আলী, ফজলে হোসেন রাব্বি, মো: রাকিন, রাজু আহমেদ তপু, পুস্কর খিসা মিমো, আল নাহিয়ান শুভ, মিলন হোসেন ও সিফাত আহমেদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ