Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

জার্মান দলে নেই ক্রুস-স্টেগেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ৮:৩৯ পিএম

ইনজুরির কারণে টনি ক্রুস ও মার্ক আন্দ্রে টের স্টেগেনকে বাদ রেখে উয়েফা ইউরো বাছাইয়ে দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন জার্মান ফুটবল দলের কোচ জোয়াকিম লো।
হাটুর চোটে ভুগছেন বার্সেলোনা গোলরক্ষক টেন স্টেগেন। রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ক্রুস লড়ছেন মাংসপেশীর ইনজুরির সাথে। পুরোপুরি সুস্থ্য নন গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারও। তবে তাকে নিয়েই ২২ সদস্যের দল ঘোষণা করেছেন জার্মান কোচ।
পায়ের পেশীর চোটের কারণে বুন্দেসলিগায় শেষ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি নয়্যার। তবে আগামী শনিবার লাইপজিগের বিপক্ষে জার্মান কাপের ফাইনালকে সামনে রেখে দলের অনুশীলনে ফিরেছেন ৩৩ বছর বয়সী এই গোলরক্ষক।
রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় জার্মানি। উয়েফা নেশন্স লিগেও অবনমন হয়েছে দলটির। এরই মাঝে দলের আমূল পরিবর্তন এনেছেন কোচ। ২০১৪ বিশ্বকাপ দলের অনেক সিনিয়র খেলোয়াড়দের বাদ দিয়ে অপেক্ষাকৃত তরুণ খেলোয়াড়দের নিয়ে দল সাজিয়েছেন লো। ফলও মিলতে শুরু করেছে। ইউরো বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।
আগামী ৮ জুন ‘সি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে বেলারুশ ভ্রমণ করবে জার্মানরা। তিন দিন পর ঘরের মাঠে এস্তোনিয়ার মুখোমুখি হবে তিনবারের ইউরোজয়ীরা।

জার্মান ফুটবল দল
গোলরক্ষক : ম্যানুয়েল নয়্যার, বের্নেড লেনো, কেভিন ট্রাপ।
ডিফেন্স : মাথিয়াস জিন্টার, মার্সেল হ্যালস্টেনবার্গ, জোন্স হেক্টর, থিলো কেহলার, লুকাস ক্লোস্টারম্যান, নিকো শুলজ, নিকলাস স্টার্ক, নিকলাস সাউল, জনাথন তাহ।
আক্রমণ ও মিডফিল্ডার : হুলিয়ান বের্নেট, হুলিয়ান ড্রক্সলার, সার্জি জিনাব্রি, লেয়ন গোরেৎস্কা, ইকাই গন্ডোয়ান, কাই হাভেৎস, লেরয় সানে, টিমো ভের্নার, মার্কো রেইস, জোসুয়া কিমিচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন