Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

কার্গো ধাক্কায় লঞ্চের তলা ফেটে অল্পের জন্য রক্ষা পেলেন লালমোহনের তিনশত যাত্রী

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ৮:৫১ পিএম

বালুভর্তি কার্গো জাহাজের সঙ্গে ধাক্কা লেগে অল্পের জন্য রক্ষা পেল ভোলার লালমোহন গামী এমভি গ্লোরি অব শ্রীনগর-২ লঞ্চের তিন শতাধিক যাত্রী। সংঘর্ষে লঞ্চের তলা ফেটে যায়। এসয় যাত্রীরা আতঙ্কিত হয়ে পরেন। তবে সারেংয়ের বুদ্ধিমত্তায় লঞ্চটি দ্রুত তীরে নিতে সক্ষম হয় এতে প্রাণে বেঁচে যায় যাত্রীরা। মঙ্গলবার রাত পৌনে ১০ টায় চাঁদপুরের মেঘনা নদীর মোহনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
শ্রীনগর লঞ্চের মালিক মো. কামরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার সদরঘাট থেকে প্রায় তিনশত যাত্রী নিয়ে ভোলার লালমোহনের উদ্দেশে রওনা হয় যাত্রীবাহী লঞ্চ এমভি গ্লোরি অব শ্রীনগর-২। রাত পৌনে ১০টার দিকে চাঁদপুরের মেঘনা নদীর মোহনপুর এলাকায় একটি বালুভর্তি বড় কার্গো পাশের দিক থেকে ধাক্কা দেয়। এতে লঞ্চের সামনের তলা ফেটে যায়। পরে লঞ্চে পানি প্রবেশ করতে থাকলে চালক দ্রুত লঞ্চটিকে একটি চরে উঠিয়ে দেন। যার কারণে যাত্রীদের কোনো সমস্যা হয়নি। ওই সময় পেছনে থাকা ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাটগামী শ্রীনগর-৮ লঞ্চটিকে খবর দিলে তারা ঘটনাস্থলে দ্রুত চলে আসেন। এরপর শ্রীনগর-২ লঞ্চের যাত্রীদের উদ্ধার করে রাতেই লালমোহনের উদ্দেশে রওনা হয়। তিনি আরও বলেন, বর্তমানে শ্রীনগর-২ লঞ্চটি চরে উঠিয়ে রাখা হয়েছে।
চাঁদপুর নৌ-পুলিশের ইনচার্জ মো. নাসির উদ্দিন বলেন, এ ঘটনার পর আমরা যাত্রীদের নিরাপত্তা দিয়েছি। পরে ঢাকা থেকে আরেকটি লঞ্চ আসলে ওই লঞ্চে তাদের নিয়ে গন্তব্যে রওনা দেয়। এদিকে রাতেই ভোলা - ৩ আসনের সংসদ সদস্য অালহাজ্ব নরুন্নবী চৌধুরী শাওন যাত্রীদের মাধ্যমে খবর পেয়ে চাদপুরের স্থানীয় সাংসদ ও প্রশাসনের সাথে যোগাযোগ করে ডিক্রীদার যাতে কোন সমস্যা না গয় সে ব্যবস্থা প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের নির্দেশ দেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোলা

২০ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ