Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

মোহামেডানের বিপক্ষে নাটকীয় ড্র ব্রাদার্সের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ৯:০৪ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় লেগে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে নাটকীয় ড্র করেছে তলানীর দল ব্রাদার্স ইউনিয়ন ক্লাব। বুধবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মোহামেডান ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে শেষ পর্যন্ত ৩-৩ গোলে ড্র করে ব্রাদার্সের সঙ্গে। মোহামেডানের পক্ষে মিডফিল্ডার ইউসুফ সিফাত দু’টি ও ফরোয়ার্ড তকলিস আহমেদ একটি গোল করেন। ব্রাদার্সের হয়ে মিডফিল্ডার মন্নাফ রাব্বী দু’টি ও ফরোয়ার্ড মোকাররম একটি গোল শোধ দেন। এই ড্র’তে ১৫ ম্যাচে তিন জয় ও চার ড্র’য়ে ১৩ পয়েন্ট নিয়ে তালিকার দশমস্থানে জায়গা হলো মোহামেডানের। ১৪ ম্যাচে ৯ পয়েন্ট পাওয়া ব্রাদার্সের অবস্থান ১তম স্থানে।

বুধবার ম্যাচের শুরু থেকেই ব্রাদার্স রক্ষণভাগকে চেপে ধরেন মোহামেডানের ফরোয়ার্ডরা। তাদের একের পর এক আক্রমণে ব্যতিব্যস্ত হয়ে পড়েন ব্রাদার্স ডিফেন্ডাররা। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ২৩ মিনিটে এগিয়ে যায় সাদাকালোরা। এসময় মালির সুলেমানের পাস থেকে তকলিসের দুর্দান্ত শটে বল কোনাকুনিভাবে জালে জড়িয়ে যায় (১-০)। ম্যাচের ৪২ মিনিটে সেই সুলেমানের পাস থেকে এবার প্লেসিং শটে গোল করে ব্রাদার্স গোলরক্ষক বিপ্লব ভট্টাচার্যকে বোকা বানান ইউসুফ সিফাত (২-০)। বল দখলের লড়াইয়ে মোহামেডান এগিয়ে থাকায় প্রথমার্ধে গোল শোধের কোন সুযোগই পাচ্ছিল না ব্রাদার্স। একের পর এক গোল করে রঙিন উৎসবে মেতে উঠছিল সাদাকালোরা। ৪৪ মিনিটে তৃতীয় গোল পায় মোহামেডান। এসময় শ্যামল বেপারির ক্রস ক্লিয়ার করতে ব্যর্থ হন ব্রাদার্সের আশরাফুল। সেই বল সিফাতের পায়ে গেলে তিনি চমৎকার শটে গোল করে ব্যবধান বাড়ান (৩-০)। তিন গোলে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে যেন হঠাৎই ঝিমিয়ে পড়ে মোহামেডান। ৬৯ থেকে ৮৮ মিনিটের মধ্যে টানা তিন গোল করে ম্যাচে নাটকীয়ভাবে ফিরে আসে ব্রাদার্স।

বিরতির পর মোহামেডানের খেলা দেখে মনে হয়েছে তারা যেন ধরেই নিয়েছে ম্যাচ জিতে গেছে। কিছুটা আয়েশি ভঙ্গিতে খেলাই কাল হলো সাদাকালোদের জন্য। পর পর তিন গোল করে হারা ম্যাচ ড্র করে ফেললো ব্রাদার্স। মাত্র ১৯ মিনিটের মধ্যে তিন গোল করে চমক দেখায় গোপীবাদের ফুটবলাররা। দু’মিডফিল্ডারই বাজিমাত করে দেন। ৬৯ মিনিটে মন্নাফ রাব্বির অসাধারণ গোলে ব্যবধান কমায় ব্রাদার্স (১-৩)। ৮২ মিনিটে মোকাররমের গোলে উৎসব শুরু করে কমলা জার্সীধারীরা (২-৩)। এবার ড্র করার মিশনে উজ্জীবিত হয়ে খেলতে থাকে ব্রাদার্স। মিনিট ছয়েক পর সেই মন্নাফ রাব্বির গোলেই ম্যাচ ড্র করে ঘরে ফেরে তারা (৩-৩)।

এদিকে একই দিন বিপিএলের অন্য ম্যাচে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে সাইফ স্পোর্টিং ক্লাব ১-১ গোলে ড্র করে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে। এই ড্র’তে ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থস্থানে সাইফ এবং সমান ম্যাচে ২০ পয়েন্ট পেয়ে পঞ্চমস্থানে রইল আরামবাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন