Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

বাংলাদেশ রাষ্ট্রের মেরামত ও নতুন রাজনীতির উত্থান অপরিহার্য

জন আকাঙ্ক্ষার বাংলাদেশ কক্সবাজার জেলা আয়োজিত মত বিনিময় সভায় বক্তারা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ৯:০৮ পিএম

বালিশ দুর্নীতি, অগ্রহণযোগ্য সংসদ কে গ্রহণযোগ্য বানানোর চেষ্টা, বিরোধী দলের সংসদে যোগ দেয়ার নাটক এবং ধানের উৎপাদিত মূল্য ও চালের বিক্রয় মূল্যের বিরাট ব্যবধান এগুলো বিবেচনা করলেই বোঝা যাবে কেন বাংলাদেশ রাষ্ট্রের মেরামত ও নতুন রাজনীতির উত্থান অপরিহার্য- আজ জন আকাঙ্ক্ষার বাংলাদেশ কক্সবাজার জেলা আয়োজিত মত বিনিময় সভায় বক্তারা একথা বলেন। এছাড়াও কক্সবাজারসহ গোটা দেশ থেকে রোহিঙ্গাদের চাপ কমানোর জন্য তাদের অধিকারসহ দ্রুত তাদের মিয়ানমারে প্রত্যাবাসন করা দরকার। 

কক্সবাজারের বিশিষ্ট শিল্পপতি জননেতা জাহাঙ্গীর কাশেমের সভাপতিত্ত্বে ও সাংবাদিক শামছুল হক শারেক ও এড. নুরুল ইসলামের সঞ্চালনায় পাচঁ তারাকা হোটেল ওশান প্যারাডাইস এর বল রুমে আয়োজিত মত বিনিময় ও ইফতার অনুষ্ঠানে বিভিন্ন উপজেলার জন প্রতিনিধি, পেশাজীবি, ছাত্র-যুব নেতৃবৃন্দ সহ শতাধিক ব্যক্তিবর্গ অংশ নেন।
সভায় বক্তব্য রাখেন, জন আকাঙ্ক্ষা বাংলাদেশের সমন্বয়ক মজিবুর রহমান মন্জু, সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবি তাজুল ইসলাম, কক্সবাজার জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এডভোকেট আবুল কালাম সিদ্দিকী, জন আকাঙ্ক্ষার অন্যতম উদ্যোক্তা মেজর (অব:) ডাক্তার আব্দুল ওহাব মিনার, আইনজীবি সমিতির সাবেক সেক্রেটারী এডভোকেট গোলাম ফারুক খান কায়সার, কমিউনিটি পুলিশিং এর প্রতিষ্ঠাতা সেক্রেটারী জেবর মূলক, এড নিজামুল হক, কক্সবাজার সরকারী কলেজের সাবেক জিএস এডভোকেট এনামুল হক শিকদার, মাওলানা আব্দুল আওয়াল ও সাবেক শিক্ষক সমিতির সভাপতি মাস্টার শফিকুল হক।
উপস্থিতি ছিলেন, কক্সবাজার প্রেস ক্লাবের সহ-সভাপতি সাংবাদিক মমতাজ উদ্দিন বাহারী, সাংবাদিক একরাম চৌধুরী টিপু, এড আমিনুদ্দিন চৌধুরী, সাংবাদিক ইমাম খাইর, সাংবাদিক গোলাম আজম খান, এড আব্দুর রহমান, সাংবাদিক মাবুবুর রহমান, সাংবাদিক আরফাতুল মজিদ, এড কলিমুল্লাহ, প্রিন্সিপ্যাল রুহুল আমিন, কক্সবাজার সরকারী কলেজের সাবেক ভিপি শ্রমিকনেতা সৈয়দ করিম, কক্সবাজার কলেজ সংসদের সাবেক ছাত্রনেতা সাজ্জাদ চৌধুরী, কক্সবাজার কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস এড সৈয়দ আলম, সাবেক ছাত্র নেতা সৈয়দ হোসাইন চৌধুরী, সাতকানিয়া লোহাগাড়া সমিতির নেতা আব্দুর রহমান সহ বিভিন্ন শ্রেনী পেশার শতাধিক নেতৃবৃন্দ।
জন আকাঙ্ক্ষার নতুন উদ্যোগ সম্পর্কে বক্তাগণ বলেন রাজনীতির মূল প্রতিপাদ্য হল নাগরিকদের অধিকার নিশ্চিত করা। কিন্তু দূঃখজনক ভাবে বাংলাদেশের রাজনীতি আবর্তিত হচ্ছে ক্ষমতার মসনদে বসে শোষন ও ব্যক্তিগত সম্পদ আহরনের প্রতিযোগিতায়। একদল আরেকদলের কুৎসা ও বিভেদই যেন রাজনীতির মূল বিষয়। যে জাতি সাম্য প্রতিষ্ঠার জন্য যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে রাজনৈতিক নেতৃত্বের ব্যর্থতায় সেখানে আজ পদে পদে বৈষম্য জেঁকে বসেছে। জাতির ঐতিহাসিক প্রয়োজনে তরুণরা সবসময় এগিয়ে এসেছে সময়ের দাবী পূরণে তরুণরাই আবার এদেশ কে রক্ষা করবে। সভাশেষে উদ্যোক্তাগণ উপস্থিত ব্যক্তিবর্গের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ