Inqilab Logo

ঢাকা, রোববার ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬, ১২ শাওয়াল ১৪৪০ হিজরী।

বিভিন্ন অপরাধে ৪ লক্ষাধিক টাকা জরিমানা

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৫ এএম


জেলা প্রশাসকের নির্দেশে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে প্রতিদিনের মতো গতকাল বুধবারও সিলেটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের দুটি দল বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ পণ্য সংরক্ষণসহ বিভিন্ন অপরাধে মোট ৪ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করে।
গতকাল বেলা ১২টায় শহরতলীর খাদিমপাড়া ও বিসিক শিল্প এলাকায় অভিযান চালানো হয়। এ সময় মেসার্স লুৎফা ব্রিক ফিল্ডকে লাইসেন্স না থাকায় ২ লাখ ৫০ হাজার টাকা ও মেসার্স নিশিতা ফুডসকে বিভিন্ন অপরাধে ৫০ হাজার টাকাসহ মোট ৩ লাখ টাকা জরিমানা ও আদায় করা হয়।
অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হেলাল চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী কেমিস্ট সানোয়ার হোসেন, বিএসটিআইয়ের কর্মকর্তা রফিকুল হাসান রিপন, মেট্রোপলিটন পুলিশের এসআই আব্দুল গাফফার ও হুমায়ুন রশীদ।
এছাড়া সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তারের নেতৃত্বে দক্ষিণ সুরমার গোটাটিকর বিসিক শিল্প নগরী ও আলমপুরে অভিযান চালিয়ে মোট ৩টি প্রতিষ্ঠানকে ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরির কারণে মঞ্জিল ফুডকে ৩০ হাজার টাকা, মধুফুল ফুড প্রোডাক্টসকে মেয়াদ উত্তীর্ণ খাদ্য সংরক্ষণ করার দায়ে ১৫ হাজার এবং ওয়েলফুডকে হাইকোর্টের নিষিদ্ধ লাচ্ছা সেমাই সংরক্ষণ, নিষিদ্ধ প্রাণের গুড়া হলুদ ও মেয়াদ উত্তীর্ণ বেকিং পাউডার, নিষিদ্ধ নিশিতা সুজি সংরক্ষণ করার দায়ে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় জব্দকৃত এসব পণ্য ধ্বংস করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন