Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

সিলেটে ওসি আক্তারের অপসারণ দাবি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৫ এএম


সিলেট মেট্রোপলিটন পুলিশের শাহ পরান (রহ.) থানার ওসি আক্তার হোসেন রাজনীতিক আত্মীয়দের শেল্টারে বেপরোয়া। ঘুরে ফিরে সিলেট মেট্রোপলিটন থানাগুলোতেই বিচরণ করছেন। নিজেকে জাহির করেন সিলেটের এক প্রভাবশালী জেলা পরিষদ চেয়ারম্যানের আত্মীয় হিসেবে। সে কারণে উর্ধ্বতন কর্তৃপক্ষের চোখ তার ব্যাপারে রহস্যজনক নির্লিপ্ত। তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন, মানববন্ধন করে অপসারণের দাবিতে সোচ্চার এখন স্থানীয় খাদিমপাড়াবাসী। একই সাথে এক আমেরিকা প্রবাসী পুলিশ কমপ্লেইন সেলে ভ‚মি দখলবাজিতে সহযোগিতা করার ঘটনায় অভিযোগ করেছেন ওসি আক্তারের বিরুদ্ধে।
গত সোমবার ওসি আক্তার হোসেনের বিরুদ্ধে মানববন্ধন করেছে স্থানীয় খাদিমপাড়াবাসী। শাহ পরান গেইটে খাদিমপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজমল আলী নেপুর উপর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও ওসি আক্তার হোসেনকে অপসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।
এদিকে, গত ১৮ এপ্রিল এক আমেরিকা প্রবাসী পুলিশ কমপ্লেইন সেন্টারে ই-মেইলে এক অভিযোগ দায়ের করেছেন ওসি আক্তার হোসেনের বিরুদ্ধে। অভিযোগে জানান, তিনি মেন্দিবাগের ১২ শতক ভ‚মি ২০১৪ সালের মার্চে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে বন্ধক দিয়ে লোন তোলেন। এখনও লোন চলমান। ওসি আক্তারের সহযোগিতায় ভ‚মিখেকো চক্র ভুয়া দলিল তৈরি করে জমিটি দখল করার পাঁয়তারা করছে।
অভিযোগের ব্যাপারে ওসি আক্তার বলেন, আমি আসামি ধরেছি, এটা দায়িত্ব বটে। স্থানীয় ভ‚মিখেকো ও সরকার বিরোধী একটি অংশ বিষয়টিতে রং দিচ্ছে। কোর্টে প্রমাণ করুক আসামি নির্দোষ। তিনি বলেন, তদন্ত সব কিছুতে দরকার নেই। কিছু কাজ নিজ দায়িত্বে করতে হয় পুলিশকে। সবাই হয়তো করে না, আমি করেছি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপসারণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ