Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি-বজ্রবৃষ্টির সম্ভাবনা

তাপদাহ সাময়িক হ্রাসের পূর্বাভাস

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় আজ (বৃহস্পতিবার) দমকা থেকে ঝড়ো হাওয়ার সাথে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরফলে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা স্থানভেদে ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে। সাময়িক কমতে পারে গরমের দাপট।
গতকাল সন্ধ্যায় সর্বশেষ পূর্বাভাসে আবহাওয়া বিভাগ জানায়, রাজশাহী, রংপুর, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।
গতকাল (বুধবার) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৭.৮ ডিগ্রি সে.। এ সময় ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩৪.৯ এবং সর্বনিম্ন ২৮.৪ ডিগ্রি সে.। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয়েছে। সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড সিলেটে ৪৭ মিলিমিটার। এ সময় ঢাকায় ৩, ময়মনসিংহে ২৪, নেত্রকোনায় ২২, রাঙ্গামাটিতে ২১, শ্রীমঙ্গলে ২৩, বগুড়ায় ১, রংপুরে ৩, দিনাজপুরে ১৭, সৈয়দপুরে ২৪, রাজারহাটে ১০, ভোলায় ১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাবনা অঞ্চলসহ খুলনা বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বৃষ্টিপাত হলে তাপপ্রবাহ কিছু কিছু জায়গায় কমে আসতে পারে।
আজ বৃহস্পতিবার সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা হ্রাস (১ থেকে ৩ ডিগ্রি সে.) পেতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় আবহাওয়ায় কিছুটা পরিবর্তন হতে পারে। এর পরের ৫ দিনে তাপমাত্রা ফের বৃদ্ধি পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ