Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

মার্কিন বিমানবাহিনীর সচিব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশটির বিমানবাহিনীর প্রধান হিসেবে এক নারীকে নিয়োগ দিয়েছেন। ৬৮ বছর বয়সী ওই নারীর নাম বারবারা ব্যারেট। তিনি দেশটির সাবেক রাষ্ট্রদূত ও এরিজোনার ব্যবসায়ী এবং এরোস্পেস কর্পোরেশনের সাবেক প্রধান।
বারবারা সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ প্রশাসনের অধীনে ২০০৮ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত ফিনল্যান্ডে মার্কিন রাষ্ট্রদ‚তের দায়িত্ব পালন করেন। এ ছাড়া ২০১৭ সাল পর্যন্ত তিনি বিমান গবেষণা ও উন্নয়ন কেন্দ্র দ্য এরোস্পেস কর্পোরেশনের প্রধান ছিলেন।
বার্তা সংস্থা এএফপি বলছে, ট্রাম্প টুইট বার্তায় বারবারা সম্পর্কে বলেছেন, ‘তিনি খুব ভাল সচিব হবেন।’
সাবেক আইনজীবী ও পাইলট বারবারা র‌্যান্ড কর্পোরেশনের একজন বোর্ড মেম্বার। সংস্থাটি মার্কিন সশস্ত্র বাহিনীর বিভিন্ন কার্যক্রম গবেষণা ও বিশ্লেষণ করে। তিনি ও তার স্বামী ক্রেইগ রিপাবলিকান দলে বড় ধরনের তহবিল প্রদানকারী। ক্রেইগ আমেরিকার বৃহৎ কারিগরী প্রতিষ্ঠান ইন্টেলের সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা।
বারবারা বিমানবাহিনীর সচিবের পদে মনোনীত হওয়ায় দ্বিতীয় নারী হিসেবে তিনি হেদার উইলসনের স্থলাভিষিক্ত হবেন। উইলসন বর্তমানে এই পদে রয়েছেন। সূত্র: নিউইয়র্ক টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন


আরও
আরও পড়ুন