Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

দোয়া নিয়ে বিশ্বকাপে মাশরাফি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

ত্রিদেশীয় সিরিজ জিতে পরিবারকে সময় দিতে দেশে ফিরেছিলেন মাশরাফি বিন মুর্তজা। ঐতিহাসিক এই জয় নিয়ে দেশে ফিরে সেভাবে কিছুই বলেননি অধিনায়ক। ছুটি শেষে গতকালই বিশ্বকাপের উদ্দেশে দেশ ছেড়েছেন এই স্বপ্ন সারথি। বিশ্বকাপ মিশনে যাওয়ার আগেও সেভাবে গণমাধ্যমে কিছু বললেন না ম্যাশ। শুধু দোয়া চেয়ে গেলেন দেশবাসীর কাছে।

‘একটা টুর্নামেন্টে চ্যাম্পিয়নের তকমা গায়ে মাখার খুব প্রয়োজন’ কথাটি বার বার আক্ষেপের সুরে বলতেন মাশরাফি। বিশ্বকাপের ঠিক আগেই এমন শিরোপা জয়ের আত্মবিশ্বাস বিশ্বকাপে কতটা কাজে লাগবে সেই প্রশ্নের জবাবে অধিনায়ক বলেন প্রতিটা টুর্নামেন্টের শুরুটাই গুরুত্বপূণ। বিশ্বকাপেও ভালো শুরু করতে পারলে, ভালো কিছু হবে, ‘দুইটা আলাদা টুর্নামেন্ট। আশাকরি, সবার আত্মবিশ্বাস ভালো আছে। টুর্নামেন্ট যেহেতু আলাদা তাই ওখানেও শুরুটা খুব গুরুত্বপূর্ণ। ভালো শুরু করতে পারলে, আশাকরি ভালো কিছু হবে ইনশা-আল্লাহ।’ ভালো করার জন্য বারবার দেশের মানুষের দোয়া চেয়েছেন তিনি। নিজেদের সর্বোচ্চটা দিইয়ে চেষ্টা করবেন তারা, ‘সবাই দোয়া করবেন। চেষ্টা করব ভালো করার। বিশ্বকাপে যেন সবাই ভালো খেলে। ত্রিদেশীয় সিরিজ জিতে সবাই বেশ আত্মবিশ্বাসী, আপনারা দোয়া করবেন বাংলাদেশ দলের জন্যে। ভালো শুরুটা গুরুত্বপূর্ণ। সেটা পারলে আশা করি ভালো কিছুই হবে ইনশা আল্লাহ।’

১৫ জনের স্কোয়াডে থাকা ১৩ জনই ত্রিদেশীয় সিরিজ শেষে গত শনিবার আয়ারল্যান্ড থেকে লেস্টারে পৌঁছে গেছেন। সেখানে তিন দিনের অনুশীলন ক্যাম্প করেছে টাইগাররা। মাশরাফি ছুটি কাটাতে দেশে ফিরলেও তামিম ইকবাল পরিবারকে সময় দিতে দুবাইয়ে উড়াল দেন। ছুটি শেষ করে গতকালই পরিবারসহ দুবাই থেকে লন্ডনের উদ্দেশে রওয়ানা দিয়েছেন ওপেনার তামিম। লন্ডন থেকে তিনিও কার্ডিফে দলের সঙ্গে যোগ দিয়েছেন। লেস্টারের অনুশীলনে ছিলেন না বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। জরুরি পারিবারিক প্রয়োজনে তিনি ফিরেছিলেন জ্যামাইকায়। ছুটি কাটিয়ে তিনিও দলের সঙ্গে যোগ দেবেন কার্ডিফে।

ইংল্যান্ডের লেস্টারে ২৩ মে পর্যন্ত অবস্থান করবে টিম বাংলাদেশ। পরে ২৪ মে থেকে শুরু হবে আইসিসির সাপোর্টিং পিরিয়ড। তখন থেকে অংশগ্রহণকারী দেশগুলোর সকল দায়দায়িত্ব নেবে বিশ্ব ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। তার আগ পর্যন্ত লেস্টারে নিজেদের খরচেই অবস্থান করবে বাংলাদেশ।

আজ বিশ্বকাপে অংশ নেওয়া প্রতিটি দেশের অধিনায়কদের নিয়ে একটি অনুষ্ঠানে অংশ নেবেন মাশরাফি। অনুষ্ঠান শেষে লেস্টারে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে তার। দলের সঙ্গে লেস্টারে যোগ দিয়ে ২৬ ও ২৮ মে কার্ডিফে ভারত ও পাকিস্তানের বিপক্ষে আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলতে যাবেন কার্ডিফে। ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট


আরও
আরও পড়ুন