Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

‘নিউজিল্যান্ড আর রেসের কালো ঘোড়া নয়’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

বিশ্বকাপে টানা ছয়বার সেমিফাইনালে খেলা দল নিউজিল্যান্ড। বার বার এই বৈতরণী পার করতে না পারায় গায়ে তকমা লেগে গিয়েছিলো আলাদা করে- সেমির দল কিউইরা। তবে গত বিশ্বকাপে সবার প্রত্যাশাকে ছাড়িয়ে প্রথমবারের মতো তারা নাম লিখিয়েছিল ফাইনালে। সেই দলটি এখন আর রেসের কালো ঘোড়া নয় বলে মত সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইক গ্যাটিংয়ের।

বিশ্বকাপের রেসে ইংল্যান্ডের পর নিউজিল্যান্ডকে দ্বিতীয় সেরা দল হিসেবে মনে করেন তিনি, ‘আপনারা ওদের আর রেসের কালো ঘোড়া বলতে পারবেন না। কারণ ওদের ক্রিকেটাররা অনেক অভিজ্ঞ।’ দ্য ক্রিকেটার ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে গ্যাটিং বলেছেন নিউজিল্যান্ডের ম্যাচ জয়ী অনেক খেলোয়াড় আছে, ‘ওরা কিন্তু দুর্দান্ত ক্রিকেট খেলে। দল হিসেবে কেন উইলিয়ামসনের নেতৃত্বে ওরা তাই করে দেখিয়েছে। রস টেলরও দুর্দান্ত একজন ব্যাটসম্যান, টিম সাউদি ও ট্রেন্ট বোল্টও ম্যাচ জেতানোর মতো বোলার।’ অবশ্য এদের মাঝে টিম সাউদি, বোল্ট, টেলর ও গাপটিলের হয়তো এটাই শেষ বিশ্বকাপ। সে হিসেবে তারা আলাদাভাবে বাড়তি প্রেরণাও দিচ্ছেন দলকে। গাপটিলতো ইংল্যান্ডের উইকেট ব্যাটিং বান্ধব হওয়ায় হাসি মুখেই বললেন, ‘আমার মুখ জুড়ে এখন হাসি। মনে হচ্ছে ব্যাটিং উইকেট পেতে যাচ্ছি। আমার জন্য এটা স্বস্তিদায়কই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট


আরও
আরও পড়ুন