Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

অভিবাসন নিয়ে সচেতনতা বৃদ্ধিতে দেশব্যাপী সেমিনার শুরু হচ্ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

নিরাপদ নিয়মিত সুশৃঙ্খল ও দায়িত্বশীল শ্রম অভিবাসনের জন্য ব্যাপক গণসচেতনতার বৃদ্ধির লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে জেলা প্রশাসনের সহযোগিতায় দেশব্যাপী সেমিনার কার্যক্রম শুরু হচ্ছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ এমপির নির্দেশনায় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেমিনার করা হচ্ছে।
বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক এই সেমিনারে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের কর্মকর্তারা রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত থেকে মূল প্রবন্ধ উপস্থাপন করছেন। স্থানীয় জনপ্রতিনিধি বিভিন্ন বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধি, গণমাধ্যমকর্মী, গন্যমান্য ও অভিবাসন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ সেমিনারে অংশ গ্রহণ করছেন। এই সেমিনার ইতোমধ্যে হবিগঞ্জ, মেহেরপুর, নড়াইল, রংপুর, বগুড়া, কক্সবাজার জেলায় অনুষ্ঠিত হয়েছে। পর্যায়ক্রমে আগামী জুন মাসের মধ্যে দেশের ৬৪ জেলায় এবং পরবর্তীতে সকল উপজেলায় এই সেমিনারের আয়োজন করা হবে।
প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার অনুযায়ী প্রতি উপজেলা থেকে গড়ে ১ হাজার দক্ষ যুবক ও মহিলা কর্মী বিদেশে পাঠানোসহ নিরাপদ সুষ্ঠু নিয়মিত ও দায়িত্বশীল শ্রম অভিবাসন নিশ্চিত করার লক্ষ্যে এই সেমিনারের আয়োজন করছে। বিদেশে কর্মসংস্থানের উদ্দেশ্যে যারা যাবেন, তারা াযেন চাকরি ও বেতনসহ অন্যান্য সুযোগ-সুবিধাগুলো সম্পর্কে যেন অবগত থাকেন এ ব্যাপারে সচেতন করা এবং না জেনে-শুনে অজানা গন্তব্যে যেন কেউ পা না বাড়ায় এ বিষয়ে একটা সামাজিক সচেতনতা তৈরি করাই এসব সেমিনারের লক্ষ্য।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিবাসন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ