Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

খালেদা জিয়ার সুবিধার জন্যই কেরানীগঞ্জে আদালত

সাংবাদিকদের তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিচারকাজ ও বেগম জিয়ার সুবিধার জন্যই কেরানীগঞ্জে আদালত স্থাপন করছে সরকার এবং তা আইন ও বিধি অনুসারেই হচ্ছে।
গতকাল বুধবার দুপুরে রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে পিআইবি-এটুআই গণমাধ্যম পুরস্কার ২০১৮ প্রদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। ড. হাছান মাহমুদ বলেন, আইন ও বিধি অনুসাওে যে কোনো স্থানে সরকার আদালত স্থাপন করতে পারে। এর সাথে সংবিধানের বিরোধ নেই। আর বিএনপি নেতারা ক্রমাগতভাবে বলে আসছেন, বেগম খালেদা জিয়া অসুস্থ। যদিও তার আথব্রাইটিস, কোমর ও হাঁটুর ব্যথা নতুন নয়, এব্যথা নিয়েই তিনি দু’বার প্রধানমন্ত্রীত্ব ও বিরোধীদলীয় নেতার কাজ করেছেন, তবুও সরকার তা বিবেচনায এনে বিচারকাজের সুবিধার জন্য কেরানীগঞ্জে আদালত গঠনের যে সিদ্ধান্ত নিয়েছে, তাতে বিএনপি’র খুশি হবারই কথা। বিএনপি নাশকতার দিকে ঝুঁকতে পারে কিনা, এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি ২০১৩ থেকে ২০১৫ সালে যা করেছে, তা থেকে প্রমাণিত হয়, তারা সুযোগ পেলে আবারো একই ধরনের কাজ করবে।
পিআইবি পরিচালনা বোর্ডেও চেয়ারম্যান ও বিশিষ্ট সাংবাদিক আবেদ খানের সভাপতিত্বে বক্কব্য রাখেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্যসচিব আবদুল মালেক, এটুআই এর পলিসি অ্যাডভাইজর আনীর চৌধুরী, পিআইবি’র মহাপরিচালক জাফর ওয়াজেদ এবং ভোরের কাগজের সম্পাদক জুরি বোর্ড প্রতিনিধি শ্যামল দত্ত।
দায়িত্ব পালনে চাই সকলের সহযোগিতা -তথ্য প্রতিমন্ত্রী
দায়িত্ব পালনে সকলের সহযোগিতা চেয়েছেন নবনিযুক্ত তথ্য প্রতিমন্ত্রী ডা: মো: মুরাদ হাসান । গতকাল বুধবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ কামনা ব্যক্ত করেন। তথ্যসচিব আবদুল মালেক, অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হক ও মো: মিজান-উল-আলম এবং মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী বলেন, অবাধ তথ্যপ্রবাহ এবং জনগণ ও সরকারের মাঝে তথ্য আদান প্রদানের সেতুবন্ধ অক্ষুন্ন রাখাসহ তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বগুলো সফলতার সাথে পালন করাই আমার মূল লক্ষ্য। আমি আশা করবো সকলে একাজে আমাকে সহায়তা করবেন।
প্রথমে মন্ত্রণালয়ের বিভিন্ন দিকগুলো বিশদভাবে জেনে তারপর বিষয় ভিত্তিক প্রশ্নের জবাব দেবেন বলে সাংবাদিকদের জানান ডা মো: মুরাদ হাসান ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ