Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

কৃষকের পাকাধানে আগুন জাতির জন্য চরম লজ্জার

আলোচনা সভায় ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

বিএনপি›র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, উৎপাদিত ধানের ন্যায্য মূল্য না পেয়ে কৃষক পাকা ধানক্ষেত আগুনে পুড়িয়ে দিচ্ছে এটি জাতির জন্য দুর্ভাগ্যজনক। এটি চরম লজ্জার।
গতকাল রাজধানীর একটি কমিউনিটি সেন্টারে ইফতারপূর্ব এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকাস্থ হোমনা উপজেলা জাতীয়তাবাদী ফোরাম এই অনুষ্ঠানের আয়োজন করেন। সংগঠনের সভাপতি মোঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, কেন্দ্রীয় শ্রমিক দল নেতা একেএম ফজলুল হক মোল্লা, স্থানীয় কাউন্সিলর আলহাজ্ব মোঃ জুম্মন মিয়া, মোঃ মহিউদ্দিন, শফিকুল ইসলাম, ব্যারিষ্টার সাইফুল ইসলাম উজ্জল, ফোরামের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সরকার প্রমুখ।
ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশে গণতান্ত্রিক সরকার নেই বলে কৃষকের কপাল পুড়েছে। কৃষক ধান বিক্রি করে উৎপাদন খরচও পাচ্ছে না। তাই বিক্ষুব্ধ কৃষক মনের দুঃখে পাকাধান ক্ষেত আগুনে পুড়িয়ে দিচ্ছে। এটি জাতির জন্য চরম লজ্জা ও দুর্ভাগ্যজনক। সরকার চাল রফতানির চিন্তা করছে, অন্যদিকে আমদানিও করছে। চাল মজুদ যদি পর্যাপ্তই থাকে, তাহলে আবার আমদানি কেন? অথচ কৃষককে ধানের ন্যায্য মূল্য দিতে সরকারের কোন মাথাব্যথা নেই। এতে করে আগামীতে কৃষক ধান উৎপাদন করবে না। দেশ হবে চাল আমদানি নির্ভর। ফলে জাতীয় অর্থনীতিতে বিরূপ প্রভাব পড়বে। যা দেশের জন্য অশনি সংকেত।
ড. মোশাররফ হোসেন গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, বেগম খালেদা জিয়া গণতন্ত্রের জন্য লড়াই করছেন, এটাই তাঁর বড় অপরাধ। তিনি সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। সরকারের হস্তক্ষেপে বেগম খালেদা জিয়ার জামিন দেয়া হচ্ছে না। কারান্তরীণ রেখে তাঁর জীবন বিপন্ন করছে।
ড. মোশাররফ বলেন, গণতন্ত্রের মুক্তির জন্য আগে গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনের মাধ্যমে নিরপেক্ষ নির্বাচন দিতে এই সরকারকে বাধ্য করা হবে। আর এই জন্য প্রস্তুতি নিতে সকলের প্রতি তিনি উদাত্ত আহবান জানান।



 

Show all comments
  • রহিম ২৩ মে, ২০১৯, ১:৫৪ এএম says : 0
    কয় দিন পর শুনবেন সরকারি দলের লোকেরা ওনাকে দরে ত্রনে পিডাদিছে
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ২৩ মে, ২০১৯, ৬:১৭ এএম says : 0
    শরম যদি থাকিতো, যদি থাকিতো মানবতা তবে সকল ভোট চুর, ভোট চুন্নি সরে দাঁড়িয়ে মূখ লুকাতো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন