Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

যে কোনো মূল্যে হাজীদের দুর্ভোগ দূর করা হবে সচিবালয়ে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১২:০৪ এএম

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, যে কোনো মূল্যে হাজীদের দুর্ভোগ দূর করা হবে ইনশাআল্লাহ। হজের মৌসুমে হাজীদের জেদ্দা আন্তর্জাতিক হজ টার্মিনালে ৬/৭ ঘন্টা ভোগান্তি আর থাকছে না। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, জেদ্দার প্রি-অ্যারাইভাল ইমিগ্রেশন কার্যক্রম এ বছর থেকে ঢাকা বিমান বন্দরেই সম্পন্ন করা হবে। গত মঙ্গলবার থেকে এ ব্যাপারে কার্যক্রম শুরু করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় জেদ্দার ইমিগ্রেশন ঢাকায় সম্পন্ন করতে সউদী সরকার সম্মত হয়েছে। গতকাল বুধবার ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মো. আব্দুল্লাহ তার দপ্তরে ইনকিলাবের সাথে আলাপকালে একথা বলেন।
ধর্ম প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় হজের সার্বিক কার্যক্রম এগিয়ে চলছে। অন্যান্য বছরের তুলনার চলতি বছর আরো বেশি সুন্দরভাবে হজের কার্যক্রম সম্পন্ন করা হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী হাজীদের আর চোখের পানি দেখতে চান না। কেউ হজ নিয়ে অনিয়ম-দুর্নীতি করলে তাদেরকে কঠোর শাস্তির আওতায় আনা হবে। এক প্রশ্নের জবাবে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, সরকারী ব্যবস্থাপনার হাজীদের মক্কা-মদিনার বাড়ি ভাড়া সম্পন্ন করা হয়েছে। বেসরকারী হজ এজেন্সীর হাজীদের বাড়ি ভাড়ার কার্যক্রমও শুরু করা হয়েছে। হজ নিয়ে কোনো বিশৃঙ্খলার সুযোগ নেই বলেও ধর্ম প্রতিমন্ত্রী উল্লেখ করেন।
ওআইসি সম্মেলনে যাচ্ছেন ধর্ম প্রতিমন্ত্রী
এদিকে, পবিত্র মক্কায় ওআইসি’র সম্মেলনে যোগদানের জন্য ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মো. আব্দুল্লাহ আগামী ২৫ মে সউদীর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। ওআইসি’র সম্মেলনে ধর্ম সচিব মো. আনিছুর রহমানও অংশ গ্রহন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন