Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

পশ্চিমবঙ্গে তৃণমূল ও বিজেপির হাড্ডাহাড্ডি লড়াই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১১:১০ এএম

ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনার শুরুতেই বিজেপি জোটকে এগিয়ে থাকতে দেখা যাচ্ছে। তবে পশ্চিমবঙ্গে প্রাথমিকভাবে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসকে সামান্য এগিয়ে থাকতে দেখা গেলেও খুব একটা পিছিয়ে নেই বিজেপি।

শেষ খবর পাওয়া পর্যন্ত তৃণমূল কংগ্রেস পেয়েছে ১৮টি আসনে এগিয়ে রয়েছে এবং বিজেপি ১৬টি আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে কংগ্রেস একটি আসনে এগিয়ে রয়েছে।

গতবারের থেকে ক্ষমতাসীন তৃণমূল এখনো ১১টি আসনে পিছিয়ে রয়েছে। অন্যদিকে বিজেপি ১৪টি আসনে এগিয়ে রয়েছে। এ রাজ্যে মোট ৪২টি আসন রয়েছে।

সকাল আটটা থেকে শুরু হয়েছে ভোট গণনা। প্রথমে পোস্টাল ব্যালটের গণনা শুরু হয়েছে। এর পরেই ইভিএম গণনা। সারা ভারত থেকে ফলাফলের খবর আসছে। বিকেল নাগাদ ফলাফল স্পষ্ট হবে বলেই মনে করছে বিশেষজ্ঞরা। নির্বাচনের প্রেক্ষিতে যেসব তারকা প্রার্থীর নাম উঠে আসছে তাঁরা হলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি অমিত শাহ, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন