Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

ভারতের নির্বাচনের স্বচ্ছতায় কোনো সংশয় নেই যুক্তরাষ্ট্রের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ৩:৪৭ পিএম

ভারতীয় নির্বাচনের স্বচ্ছতা নিয়ে কোনও সংশয় নেই যুক্তরাষ্ট্রের। দেশটির নির্বাচন ব্যবস্থার সততা ও পরিচ্ছন্নতা সম্পর্কে আমেরিকার আত্মবিশ্বাস রয়েছে। ফলে যারাই জিতুক তাদের সঙ্গে কাজ করতে আমরা আগ্রহী। অবশ্যই বিজয়ীদের সঙ্গে কাজ করবো আমরা। গত বুধবার এমনটাই মন্তব্য করেছেন মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র মর্গ্যান অর্টাগুস। ভারতের নির্বাচন কমিশন শক্তিশালী ও স্বাধীন হওয়ায় যুক্তরাষ্ট্র নির্বাচনে কোনও পর্যবেক্ষকও পাঠায়নি।

মর্গ্যান অর্টাগুস বলেন, আমাদের সম্পর্ক অত্যন্ত মজবুত। বহু ইস্যুতে দুই দেশের মধ্যে সহযোগিতাপূর্ণ সম্পর্ক রয়েছে। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বহুবার বলেছেন, আমরা একটি সত্যিকারের কৌশলগত সঙ্গী হিসেবে ভারতকে পেয়েছি।

মার্কিন পররাষ্ট্র দফতরের এ মুখপাত্র বলেন, ‘কেউ আমাকে জানিয়েছে ভারতের নির্বাচন প্রক্রিয়া মানব ইতিহাসে সবচেয়ে বড় গণতান্ত্রিক প্রক্রিয়া। আমার মনে হয়, সারা দুনিয়ায় যা যা ঘটছে তা থেকে আমরা ভারতেও কিছুটা দৃষ্টি দিতে পারি এবং তাদের প্রশংসা করতে পারি।’ সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতের নির্বাচন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ