Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

বগুড়া ৬ আসনের উপনির্বাচনে ৯ জনের মনোনয়ন দাখিল

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ৪:১৪ পিএম

আগামী ২৪ জুন অনুষ্ঠিতব্য বগুড়া সদর ৬ আসনের উপ নির্বাচনে আওয়ামীলীগ , বিএনপি , জাতীয় পার্টি ও স্বতন্ত্র মিলিয়ে মোট ৯জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এই আসনে বগুড়া জেলা আওয়ামীলীগের পক্ষে মনোনয়ন দাখিল করেণ দলের বগুড়া জেলা শাখার যুগ্ম আহ্বায়ক টি জামান নিকেতা , জাতীয় পার্টির পক্ষে দলের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি নুরুল ইসলাম ওমর , বিএনপির পক্ষে যথাক্রমে জেলা আহ্বায়ক ও সাবেক এমপি জিএম সিরাজ, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও পৌর মেয়র এ্যাডভোকেট মাহবুবুর রহমান , জেলা বিএনপির সাবেক সভাপতি ও দৈনিক বগুড়া পত্রিকার সম্পাদক রেজাউল করিম বাদশা, জেলা মুসলিম লীগের পক্ষে মাওঃ রফিকুল ইসলাম , বাংলাদেশ কংগ্রেসের পক্ষে মোঃ মনসুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু। আরেক স্বতন্ত্র প্রার্থী মোঃ মিনহাজ ও মনোনয়ন পত্র দাখিল করেছেন ।
গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে বগুড়া সদর আসনের নির্বাচিত প্রার্থী বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বিজয়ী হয়েও শপথ না নেওয়ায় আসনটি শুন্য হয় । নির্বাচন কমিশনের তফশীল অনুযায়ি আগামী ২৪ জুন এই আসনের ৩ লাখ ৮৭ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন ।
নির্বাচন কমিশনের ঘোষিত শিডিউল অনুযায়ি বৃহষ্পতিবারই ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন । আগামী ২৭ মে মনোনয়নপত্র বাছাই এবং ৪ জুন মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন।
ধারণা করা হচ্ছে এই আসনের উপনির্বাচনে বিএনপির পক্ষ থেকে ৩ জন মনোনয়নপত্র দাখিল করা হলেও চুড়ান্ত প্রার্থী হিসেবে জিএম সিরাজই ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন। বিএনপি হাই কমান্ডের একটি সুত্র এই তথ্য নিশ্চিত করেছেন। অপরদিকে মহাজোটের প্রার্থী হবেন নুরুল ইসলাম ওমর। আওয়ামীলীগ ও জাতীয় পার্টির নির্ভরযোগ্য সুত্র এই তথ্য নিশ্চিত করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ