Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

মোদির দ্বিতীয় ইনিংসে শুভেচ্ছার বন্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ৪:৩৮ পিএম

কারো মনে আর কোনো সন্দেহ নেই, আগামী পাঁচ বছরের জন্যে কেন্দ্রে আরো একবার ক্ষমতায় বসতে যাচ্ছে বিজেপি সরকার। লোকসভা নির্বাচনে গেরুয়া ঝড়ের সামনে টিকতে পারেনি অন্য কোনো দল।
বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের নির্বাচনের ফলাফল সামনে আসতেই বিভিন্ন দেশের প্রধানরা ট্যুইট করে এবং টেলিগ্রাম করে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। জয়ের খবর সামনে আসতেই এসে পৌঁছাল রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের টেলিগ্রাম। তিনি জানিয়েছেন, সাধারণ নির্বাচনে দারুণ জয় বিজেপির।
ভুটানের রাজা জিগমে খেসার নামগয়েল ওয়াংচুক ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদিকে। জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে নিজেই ফোন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানান। ট্যুইট করে নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন পড়শি দেশ শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রানিল বিক্রেমেসিংগে। হিব্রু, হিন্দি এবং ইংরেজিতে ট্যুইট করে ‘বন্ধু’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানইয়াহু।
এমন এক ঐতিহাসিক জয়ে সব ভেদাভেদ ভুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতের নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ