Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

সারথীর জন্য সমঝোতা স্মারক সাক্ষর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ৮:২১ পিএম

আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিতকল্পে মেটলাইফ ফাউন্ডেশন এবং সুইসকন্ট্যাক্টের আর্থিক সহায়তায় পরিচালিত ‘সারথী-আর্থিক অন্তর্ভুক্তির মাধ্যমে উন্নয়ন’ প্রকল্প বাস্তবায়নে সম্প্রতি সুইসকন্ট্যাক্ট এবং ডাচ বাংলা ব্যাংক লিমিটেড (ডিবিবিএল) একটি সমঝোতা স্মারক সাক্ষর করেছে। বৃহষ্পতিবার (২৩ মে) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এই সমঝোতার আলোকে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইল এবং চট্টগ্রামে ২০ হাজারের অধিক তৈরি পোশাক শিল্প কর্মীদের জন্য ডিজিটাল পে-রোল সিস্টেম প্রবর্তন করবে ডাচ বাংলা ব্যাংক লিমিটেড এবং কর্মীদের আর্থিক শিক্ষা নিশ্চিত করতে বিশেষ প্রশিক্ষণের আয়োজন করবে সুইসকন্ট্যাক্ট।

ডিবিবিএল-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও চিফ বিজনেস অফিসার মোহাম্মদ মনজুর মফিজ এবং সারথী প্রকল্পের টিম লিডার, কাজী মাহফুজ মমতাজুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে সাক্ষর করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মেটলাইফ বাংলাদেশের পক্ষে প্রতিষ্ঠানটির হেড অব কমিউনিকেশনস সাইফুর রহমান এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, কমিউনিকেশনস ফারিয়া মাহবুব। সারথী প্রকল্প থেকে উপস্থিত ছিলেন প্রজেক্ট কোর্ডিনেটর-পার্টনারশিপ অ্যান্ড অ্যাডভোকেসি সালমা আক্তার, এমআরএম কোর্ডিনেটর তামজিদ আহমেদ, অ্যাসোসিয়েট- পোর্টফোলিও ডেভলপমেন্ট অ্যান্ড কমিউনিকেশনস নূহা সাবান্তা মাউলা এবং প্রজেক্ট কনসালটেন্ট শরিফুল ইসলাম চৌধুরী। এছাড়াও, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের হেড অব ফাইন্যান্সিয়াল ইনক্লশন ডিভিশন, মোশাররফ হোসেন, হেড অব এজেন্ট ব্যাংকিং আহমেদ আসলাম আল ফেরদৌস, ডেপুটি হেড অব এজেন্ট ব্যাংকিং দর্পন রায় এবং হেড অব ডিজবার্সমেন্ট অ্যান্ড বিলস পে এজাজুল হক।

‘সারথী - আর্থিক অন্তর্ভূক্তির মাধ্যমে উন্নয়ন’ - মেটলাইফ ফাউন্ডেশন এবং সুইসকন্ট্যাক্টের যৌথ আর্থিক সহায়তায় পরিচালিত ৩০ মাসব্যাপী (জানুয়ারি ২০১৮ - জুন ২০২০) একটি প্রকল্প। বাংলাদেশের তৈরি পোশাক শিল্প কর্মীদের, বিশেষ করে নারী কর্মীদের প্রাতিষ্ঠানিক ব্যাংকিং সেবার আওতায় নিয়ে আসতে ও আর্থিক লেনদেনে ব্যাংকিং সেবা গ্রহণ করায় অভ্যস্ত করে তুলতে সারথী সমন্বিতভাবে কাজ করে যাচ্ছে বিভিন্ন বাণিজ্যিক ব্যাংক ও তৈরি পোশাক কারখানাগুলোর সাথে।



 

Show all comments
  • shaukaut ২৪ মে, ২০১৯, ৭:৫৩ পিএম says : 0
    khub vhalo kag er dara mojilara advance jowa shikhbe.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ