Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

প্রস্তুত থাকুন ডাক আসবেই -শামসুজ্জামান দুদু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ৮:৩০ পিএম

নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, যে যেখানে যেভাবে আছেন প্রস্তুত থাকুন। ডাক আসবেই। যখন ডাক দেবে সেই ডাকে সাড়া দিয়ে সবাইকে রাজপথে নেমে আসতে হবে। সময়ের ডাকে সাড়া দিলে দেশে গণতন্ত্র ফিরে আসবেই।

বৃহস্পতিবার (২৩ মে) জাতীয় প্রেসক্লা‌বে কৃষক দ‌লের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমা‌নের ৩৮তম শাহাদত বা‌র্ষিকী উপল‌ক্ষে আলোচনা সভা, েেদায়া ও ইফতার মাহ‌ফি‌লে তি‌নি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু ব‌লেন, বেগম খালেদা জিয়া জেলখানায়, গণতন্ত্র জেলখানায়, স্বাধীনতার ঘোষকের সন্তান সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে আজ বিদেশে থাকতে হচ্ছে। সেজন্য বলবো- লড়াই ছাড়া কোনও পথ নাই। সংগ্রাম ছাড়া কোনও পথ নাই। লড়াই-সংগ্রামই এখন দেশের গণতন্ত্র ফিরিয়ে আনা ও বেগম খালেদা জিয়াকে মুক্ত করার একমাত্র পথ।

শহীদ প্রে‌সি‌ডেন্ট জিয়াউর রহমা‌নের প্র‌তি শ্রদ্ধা জা‌নি‌য়ে ছাত্রদ‌লের সা‌বেক এই সভাপ‌তি ব‌লেন, শতাব্দীর মহানায়ক, রণাঙ্গনের যোদ্ধা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। এই মহান বীর যদি বাংলাদেশে জন্মগ্রহণ না করতেন বাংলাদেশ স্বাধীনতা পেতো কিনা সন্দেহ আছে। বাংলাদেশ স্বাধীনতার ঘোষক পেতো কিনা সন্দেহ আছে।

‌বিএন‌পির এই নেতা আরও ব‌লেন, ৭২ থেকে ৭৫, এই অন্ধকার সময়ে সকল দল, সকল সংবাদপত্র বাতিল করা হ‌য়ে‌ছি‌লো। গণতন্ত্র কবরস্থ করা হ‌য়ে‌ছি‌লো। সেই অন্ধকার থেকে দেশ ও জাতিকে আলোর পথে এনে আলোকিত বাংলাদেশের জন্ম দিয়েছিলেন শহীদ জিয়াউর রহমান। জাতি তাঁর কাছে চিরঋণী। সেই শহীদ জিয়াউর রহমানের দল বিএনপি যখন মাঠে নামবে আবার কৃষক তার অধিকার ফিরে পাবে। ফসলের ন্যায্যমূল্য ফিরে পাবে। শ্রমিক তার সঠিক মজুরি ফিরে পাবে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন- চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কৃষক দলের যুগ্ম আহ্বায়ক তকদির হোসেন মোহাম্মাদ জসিম, নাজিম উদ্দিন মাস্টার, জামাল উদ্দিন খান মিলন, সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, ঢাকা মহানগরের আহ্বায়ক অ্যাডভোকেট নাসির হায়দার, সেলিম হোসেন, আলীম হোসেন, মাইনুল ইসলাম, মোজাম্মেল হক মিন্টু, মিয়া মোহাম্মদ আনোয়ার, খলিলুর রহমান ইব্রাহিম, আলমগীর হোসেন, কে এম রব্রিুল ইসলাম রিপন ও এম জাহাঙ্গীর আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শামসুজ্জামান দুদু


আরও
আরও পড়ুন