Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

মিটফোর্ডে দিনভর অভিযান, ১৩ ফার্মেসীকে জরিমানা

কোটি টাকার ওষুধ জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ৮:৫৭ পিএম

দিনভর বাবুবাজারের মিটফোর্ড এলাকায় র‌্যাবের মোবাইল কোর্টে ১৩ টি ফার্মেসীর সাড়ে ২৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে প্রায় কোটি টাকার নকল ও ভেজাল ওষুধ জব্দ করা হয়েছে। র‌্যাবের সহযোগীতায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। বৃহষ্পতিবার (২৩ মে) ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমানের নেতৃত্বে বেলা ১১ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত মোবাইল কোর্টে অংশ গ্রহণ করেন ওষুধ প্রশাসন অধিদপ্তরের ৪০ জন কর্মকর্তা। মোবাইল কোর্টে ১৩ টি ফার্মেসীর মালিককে ২৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। সিলগালা করা হয় ৪ টি ফার্মেসীকে এবং ৩ জন ব্যক্তিকে কারাদন্ড প্রদান করা হয়। মোবাইল কোর্টে বিপুল পরিমান আনরেজিস্টার্ড ওষুধ, ফিজিশিয়ান স্যাম্পল, নকল ওষুধ জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা।

মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান এ ধরনের অভিযান অব্যাহত রাখার এবং সারা দেশে এ ধরনের অভিযান পরিচালনা করে দেশ থেকে নকল-ভেজাল ওষুধ নির্মূল করার অঙ্গীকার ব্যক্ত করেন।

অভিযানে নূরপুর মেডিসিন মার্কেটে কয়েকটি ফার্মেসী পাওয়া যায় যেখানে শুধুমাত্র ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি করা হয়, যা বিক্রয় নিষিদ্ধ। এছাড়াও একটি বাড়ির খাটের নীচে কয়েকটি প্রতিষ্ঠানের নকল ওষুধ পাওয়া যায়। বাবুবাজার, মিডফোর্ডের কয়েকটি ফার্মেসীতে প্রচুর পরিমান আনরেজিস্টার্ড ওষুধ পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ