Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

ফুলবাড়ীয়ায় সড়ক সংস্কারে উদ্যোগ নেই

ফুলবাড়ী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৬ এএম

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা সদরের আদম মার্কেট থেকে থানা গেট পর্যন্ত সড়কের উপরের কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় জনগুরুত্বপূর্ন সড়কটি বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এই সড়কের পাশে ফুলবাড়ী থানা অবস্থিত। আইনশৃংখলা রক্ষার জরুরী প্রয়োজনে পুলিশ ভ্যান, আসামী বহনের গাড়ী চলাচলসহ আইনি সহায়তার জন্য সমগ্র উপজেলার মানুষ থানায় আসে এই পথে। তাছাড়া ফুলবাড়ী জছিমিঞা সরকারী মডেল উচ্চ বিদ্যালয়, ফুলবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ফুলবাড়ী হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা বিদ্যালয়ে যাতায়ত করে এই সড়ক দিয়ে। মাষ্টার পাড়া, থানা পাড়া, বালাটারী, পানিমাছকুটি,কুটিচন্দ্রখানা ও বিলুপ্ত ছিটমহল দাসিয়ার ছড়ার প্রায় ত্রিশ হাজার বাসিন্দার উপজেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র অবলম্বনও এই সড়কটি। এছাড়াও গত কয়েক বছর ধরে থানা সংলগ্ন পরিত্যক্ত হেলিপ্যাডটি রাজধানী গামী কোচ স্ট্যান্ড হিসাবে ব্যবহৃত হওয়ায় এই সড়ক দিয়েই দুরপাল্লার বাসগুলো চলাচল করছে। কিন্তু অতিরিক্ত যানবাহনের চাপে সড়কের গর্তগুলো বড় বড় খালে পরিনত হয়ে সড়কটি চলাচলের অযোগ্য হলেও দীর্ঘদিনেও তা সংস্কারের উদ্যোগ নেয়নি কর্তৃপক্ষ। ফলে ওই পথে চলাচলকারীরা অহরহ দুর্ঘটনার শিকার হচ্ছেন এবং গর্তে পড়ে বইপত্র জামাকাপড় নষ্ট হওয়া সহ আহত হচ্ছেন স্কুল কলেজগামী শিক্ষার্থীরা।
মাষ্টার পাড়া গ্রামের সোয়েব আক্তার, বালাটারী গ্রামের জিহাদুজ্জামান, পানিমাছকুটি গ্রামের গোলাম মর্তুজা বকুল, জছিমিঞা সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল মতিন জানান, সামান্য বৃষ্টি হলে ওই রাস্তা দিয়ে চলাফেরা দুস্কর হয়ে পড়ে। চলাচলকারী যানবাহনের চাকার পানি কাদা ছিটকে পড়ে জামা কাপড় নষ্ট হয়ে যায়। তাছাড়া দিনে রাতে প্রায় সময়ই দুর্ঘটনা ঘটে ওই রাস্তায়। উপজেলা সদরে ঢোকার বিকল্প রাস্তা না থাকায় আমরা সীমাহীন দূর্ভোগ পোহাচ্ছি।
এ প্রসঙ্গে ফুলবাড়ী উপজেলা প্রকৌশলী আসিফ ইকবাল রাজিব বলেন,এই মুহুর্তে রাস্তাটি সংস্কার করার উপায় নাই। সামনের অর্থ বছরের বরাদ্দ থেকে রাস্তাটি সংস্কারের ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলবাড়ীয়ায় সড়ক সংস্কার
আরও পড়ুন