Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

বগুড়ায় ঈদের পর পরিবহন বন্ধের আল্টিমেটাম

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৬ এএম

বগুড়ায় অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন হত্যা কান্ডের আসামী পরিবহণ ব্যবসায়ী ও পৌর কাউন্সিলর আমিনুল ইসলামকে আইনী সহায়তা থেকে অমানবিকভাবে বঞ্চিত করার প্রতিবাদ এবং তার আইনী সহায়তা নিশ্চিত করার দাবি জানিয়েছেন বগুড়ার পরিবহণ মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ। অবিলম্বে তার আইনী সহায়তা নিশ্চিত করা না হলে ঈদের পরদিন থেকে বগুড়ার বাস, ট্রাক, পিক আপ, সিএনজি চলাচল বন্ধ হয়ে যাবে বলে ঘোষণা দিয়েছেন নেতৃবৃন্দ। একই সাথে বিভিন্ন প্রাইভেট যানবাহনের শ্রমিকরাও তাদের কাজ থেকে বিরত থাকবে বলেও জানান তারা।
গতকাল বৃহস্পতিবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঈদের পরে যানবাহন চলাচল বন্ধের ওই আলটিমেটাম দিয়েছেন। পরিবহণ মালিক ও শ্রমিকদের এই যৌথ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেণ বগুড়া জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক যৌথ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান আকন্দ ।
লিখিত বক্তব্য ও বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, নিহত আইনজীবী অ্যাড শাহীন একজন ভুমি দস্যু ছিলেন। তিনি বগুড়া উপশহরের ১০৪ শতক আয়তনের একটি পুকুর জবর দখল করে সেটা তিনি প্রতারণা করে শাহীন স্কুল নামের একটি প্রতিষ্ঠানের কাছে বিক্রি করেদেন। ক্রেতা ওই স্কুল কর্তৃপক্ষ এখন জমির দখল না পেয়ে পথে পথে ঘুরছে।
তিনি বলেন, বিষয়টি নিয়ে বিভিন্ন ভাবে বগুড়া বারের সাথে যোগাযোগ করেও কোনো লাভ হয়নি। ফলে বাধ্য হয়ে তারা সিদ্ধান্ত নিয়েছেন ঈদের আগেই যদি পরিবহণ ব্যবসায়ী আমিনুল ইসলামের আইনী সহায়তা নিশ্চিত করা না হয় তাহলে ঈদের পরদিন থেকেই বগুড়ার সকল সেক্টরের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হবে। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বগুড়া মোটর মালিক গ্রুপের সভাপতি আক্তারুজ্জামান ডিউক,বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ সামস উদ্দিন হেলাল, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান সহ সিএনজি, পিক আপ সহ সব ধরণের যানবাহন সংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়ায় ঈদের পর পরিবহন বন্ধ
আরও পড়ুন