Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

কৃষকের কাছ থেকে সরাসরি ধান কিনুন

মানববন্ধনে বিএনপির নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৫ এএম

সরকার ঘোষিত ১০৪০ টাকা মণ দরে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনা, ধানের মূল্য বৃদ্ধি, জাতীয় মজুরি কমিশন বাস্তবায়ন এবং পাটকল শ্রমিকদের যৌক্তিক নয় দফা বাস্তাবায়নের দাবিতে মেহেরপুর, নওগাঁ ও শরণখোলায় মানববন্ধন করেছে বিএনপি। এসময় বক্তারা অভিযোগ করে বলেন সরকার ধানের দাম ১০৪০ টাকা বেঁধে দিলেও সে দামে কৃষকের কাছ থেকে সরাসরি ধান কেনা হচ্ছে না। তাই প্রতিটি ইউনিয়নে ক্রয় কেন্দ্র খুলে কৃষকের কাছ থেকে সরাসরি ধান কিনার দাবি জানান তারা।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁর রাণীনগরে মানববন্ধন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল রাণীনগর উপজেলা শাখা। গতকাল উপজেলার বাসস্ট্যান্ডে মানববন্ধন শেষে সড়কে ধান ফেলে বিক্ষোভ করেন মানববন্ধনে অংশগ্রহণ করা কৃষকরা। এসময় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি এসএম আল ফারুক জেমস, সিনিয়র সহ-সভাপতি কাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) প্রভাষক এএকএম জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম নয়ন খাঁন লুলু, যুবদলের সাধারণ সম্পাদক মোজাক্কির হোসেন, ছাত্রদলের আহŸায়ক শরীফ মাহমুদ সোহেল, মহিলা দলের সাধারণ সম্পাদক তহমিনা আক্তার রুহি, উপজেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক মতিউর রহমান উজ্জ্বল প্রমুখ।
মেহেরপুর জেলা সংবাদদাতা জানান, উপজেলার আমঝুপী হাট প্রাঙ্গনে মেহেরপুর জেলা বিএনপি মানববন্ধন করেছে। মানব বন্ধনে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি মাসুদ অরুন। উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুর রহমান, ইলিয়াছ হোসেন,আনছারুল হক, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস, সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আ. রশিদ প্রমুখ।
শরণখোলা উপজেলা সংবাদদাতা জানান, শরণখোলা উপজেলা বিএনপি মানববন্ধন করেছে। গতকাল শরণখোলা প্রেসক্লাব সংলগ্ন সড়কে অনুষ্ঠিত মানববন্ধন শেষে সমাবেশে বক্তৃতা করেন উপজেলা বিএনপির সভাপতি আলহাজ কামাল হোসেন তালুকদার, সিনিয়ার সহ-সভাপতি ডা. শফিকুল ইসলাম বাবুল, সাবেক সভাপতি ফজলুল হক তালুকদার, সাংগঠনিক সম্পাদক গোলাম রসুল ইউসুব, প্রচার সম্পাদক কাওসার আহম্মেদ, রায়েন্দা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোল্লা মিজানুর রহমান, প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষক

১৮ ফেব্রুয়ারি, ২০১৯
১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ