Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বিচারের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ভুল ইনজেকশন

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ : | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৪ এএম

বিশ্ববিদ্যালয় ছাত্রীর শরীরে ভুল ইনজেকশন পুশে জড়িত চিকিৎসক ও নার্সদের বিচারের দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গতকাল বৃহস্পতিবার দুপুর দেড় ১টার দিকে জেলার প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন করেন।
মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্রী মরিয়ম সুলতানা মুন্নি সেমাবার পিত্ত থলিতে পাথরের সমস্যা নিয়ে গোপালগঞ্জ জেনারেল হাসপতালে ভর্তি হন। মঙ্গলবার সকালে সার্জারি ওয়ার্ডে কর্মরত নার্স শাহানাজ পারভীন তার শরীরে এন্টিবায়োটিক ইনজেকশনের পরিবর্তে অজ্ঞান করা ইনজেকশন পুশ করেন। তারপর সে জ্ঞান হারিয়ে ফেলে। ওই দিনই সঙ্কটজনক অবস্থায় তাকে খুলনা শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার উন্নতি না হওয়ায় বুধবার বিকেলে তাকে ঢাকা মেডেকেলে ভর্তি করা হয়। তার জীবন এখন বিপন্ন।
গোপালগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) মুহাম্মদ ইদ্রিস আলী জানিয়েছেন, বিষয়টি অত্যন্ত স্পর্শকাতর। ওই শিক্ষার্থীর জীবন বিপন্ন হলে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা রয়েছে। এ কারণেই হাসপতাল, সিভিল সার্জন অফিসসহ শহরের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় ১ চিকিৎসক ও ২ নার্সের বিরুদ্ধে শিক্ষার্থী হত্যা চেষ্টা অভিযোগে বুধবার বিকেলে মামলা রেকর্ড করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা মুকুল হোসেন সরদার ঘটনার তদন্তে কাজ শুরু করে দিয়েছেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ