Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইমামদের সম্মানী ভাতা দিলেন মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৪ এএম

গরীর সড়কবাতির সুইচ অন অফ কাজে নিয়োজিত ইমাম, মোয়াজ্জিন ও পুরোহিতদের বাৎসরিক সম্মানী ভাতা বিতরণ করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল বৃহস্পতিবার থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে এক অনুষ্ঠানে সিটি মেয়র এ সম্মানীর টাকা তুলে দেন। সম্মানী ভাতা বাবদ গতকাল প্রথম দফায় ৮৪৭ জনকে ২৫০০ টাকা করে সর্বমোট ২১ লাখ ১৭ হাজার ৫শ টাকা প্রদান করা হয়। নগরীর ৪১টি ওয়ার্ডে মোট বাতির সংখ্যা ৫১ হাজার ৫৭৩টি।
প্রতিদিন ১৫৩৪ জন ব্যক্তি ১৫৩৪টি সুইচিং পয়েন্ট থেকে সন্ধ্যায় বাতি সুইচ অন এবং ভোর বেলা ফজরের নামাজের পর বাতির সুইচ অফ করেন। এসব সুইচিং পয়েন্টের নিকটস্থ মসজিদের ইমাম, মোয়াজ্জিন, মন্দির ও গির্জার পুরোহিতদের মাধ্যমে একটি সুপরিকল্পিত উপায়ে নগরীর সকল সড়ক বাতির সুইচ অন অফ করা হয়। এর ফলে জনবল ও বিদ্যুৎ সাশ্রয় বাবদ সিটি কর্পোরেশনের বছরে ২ কোটি ২৭ লাখ ৮৪ হাজার ৬শ ৭৫ টাকা সাশ্রয় হচ্ছে।
সম্মানী ভাতা বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাছির বলেন, ধর্ম পালনের পাশাপাশি আপনারা এ মহৎ কাজ করে নাগরিক সেবা ও জাতীয় দায়িত্ব পালন করছেন। এ মহান কাজটি ইবাদতের অংশ। সম্মানী প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর্পোরেশনের সচিব মোহাম্মদ আবু শাহেদ চৌধুরী। অনুষ্ঠানে কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, শৈবাল দাশ সুমন এবং চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ শুভেচ্ছা বক্তব্য রাখেন।



 

Show all comments
  • shaukaut ২৪ মে, ২০১৯, ৩:৩৮ এএম says : 0
    ei vhabe shara desher mosjid mondirer responsible lok dara desher onek upokar ashte pare er jonno proyojon patrotic person.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমামদের সম্মানী ভাতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ