Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

নরেন্দ্র মোদিকে শেখ হাসিনার অভিনন্দন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৪ এএম

ভারতে সপ্তদশ লোকসভা নির্বাচনে জিতে টানা দ্বিতীয়বার সরকার গঠনের সুযোগ পাওয়ায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গতকাল বৃহস্পতিবার বিকেল এক বার্তায় তিনি এ অভিনন্দন জানান। বার্তায় সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের জন্য মোদিকে আমন্ত্রণও জানান তিনি। প্রধানমন্ত্রীর প্রেস উইং এ খবর নিশ্চিত করেছে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের রবীশ কুমার বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন।
রবীশ বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরেন্দ্র মোদীকে তার নেতৃত্বে বিজয় অর্জনের জন্য অভিনন্দন বার্তা পাঠিয়েছেন। তিনি এতে ভারতীয় জনগণের সুখ, শাস্তি ও সমৃদ্ধি কামনা করেন। অভিনন্দন বার্তায় নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখেছেন, আপনার অসাধারণ নেতৃত্বে ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের জয়ে বাংলাদেশের সরকার ও জনগণ এবং আমার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। এই জয় আপনার প্রতি বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশের জনগণের বিশ্বাস ও আস্থার প্রতিফলন।
বার্তায় প্রধানমন্ত্রী উল্লেখ করেছেন, সত্যিকার সুসম্পর্ক, পারস্পরিক বিশ্বাস ও শ্রদ্ধায় ভারতের সঙ্গে বহুমাত্রিক সম্পর্ককে গুরুত্ব দেয় বাংলাদেশ। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতের গুরুত্বপূর্ণ সহযোগিতা ছিল এই সম্পর্কের গুরুত্বপূর্ণ মাইলফলক।
প্রধানমন্ত্রী লিখেছেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, নিজেদের জনগণ দ্বারা আপনি ও আমি পুনরায় নির্বাচিত হওয়ার ফলে ইতোমধ্যে প্রতিবেশী দেশগুলোর জন্য আদর্শ হিসেবে স্বীকৃতি পাওয়া বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও জোরদার হবে এবং আমাদের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে। অভিনন্দন বার্তা প্রধানমন্ত্রী ভারতের জনগণের জন্য শান্তি, সুখ ও সমৃদ্ধি কামনা করেন। একইসঙ্গে তিনি মোদির সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেছেন।

 

 



 

Show all comments
  • Rahul Dev Mollick ২৪ মে, ২০১৯, ২:২১ এএম says : 0
    Congratulations Narendro Modi
    Total Reply(0) Reply
  • Syed Kamal Uddin ২৪ মে, ২০১৯, ২:১৬ এএম says : 0
    শেখ হাসিনার অবিশ্বাস্য কূটনীতিক বিচক্ষণতার কাছে পৃথিবীর সব কূটনীতিক বিশেষজ্ঞরা যেখানে মাথানত করে।
    Total Reply(0) Reply
  • Munshat Chowdhury ২৪ মে, ২০১৯, ২:১৭ এএম says : 0
    ইমরানের অভিনন্দন ইন্ডিয়ান মিডিয়াতে গুরুত্বসহকারে প্রচার হচ্ছে। আর আমাদের প্রধানমন্ত্রীর টেলিফোন কল নিয়ে ওরা কোন খবরই করছে না এক বাংলাদেশের মিডিয়া ছাড়া।
    Total Reply(0) Reply
  • Mahfujul Hoque Rojel ২৪ মে, ২০১৯, ২:১৯ এএম says : 0
    বিশ্বের অন্যতম, বৃহৎ গণতন্ত্রের চর্চাকারী দেশ ভারত ও বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা ও নির্বাচন প্রশাসনে বিস্তর ফারাক।
    Total Reply(0) Reply
  • Mosaraf Hossain ২৪ মে, ২০১৯, ২:২০ এএম says : 0
    ২০ লাখ রোহিংগা নেওয়ার জন্য একটু অপেক্ষা করতে হবে কেও মিসটি না খেয়ে জাবেন না
    Total Reply(0) Reply
  • আকাশ প্রদ্বীপ ২৪ মে, ২০১৯, ২:২০ এএম says : 0
    মোদিজী প্রথমবার ক্ষমতায় আসাতে বিএনপি মিষ্টি বিতরন করেছিলো | এবার কী মিষ্টি বিতরন করে নাই?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরেন্দ্র মোদি

১১ সেপ্টেম্বর, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ