Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

রেহাই পেলেন না শতবর্ষী বৃদ্ধাও

বিভিন্ন স্থানে ধর্ষণের ৪ ঘটনা : আটক ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৪ এএম

শতবর্ষী এক বৃদ্ধাকে ঘরে ঢুকে মুখ বেঁধে ধর্ষণ করলো এক কিশোর। জঘন্য এ ঘটনাটি ঘটেছে টাঙ্গাইলের মধুপুর উপজেলায়। অভিযুক্ত সোহেলকে গ্রেফতার করে গতকাল সকালে আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়া রাজবাড়ী গোয়ালন্দ উপজেলায় প্রবাসীর স্ত্রী, সাভারে বিয়ের প্রলোভনে কিশোরী ও নাটোরের গৃহবধূকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এ সকল ঘটনায় ৫ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।
টাঙ্গাইল : টাঙ্গাইলের মধুপুর উপজেলায় শতবর্ষী এক বৃদ্ধাকে বখাটে সোহেল (১৪) নামের এক কিশোর দ্বারা ধর্ষিত হওয়ার অভিযোগ উঠেছে। ধর্ষিতার ছেলে বাদী হয়ে মধুপুর থানায় ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করে। পুলিশ অভিযুক্ত সোহেলকে গ্রেফতার করে গতকাল সকালে কোর্টে প্রেরণ করে। পরে বিকেলে গ্রেফতারকৃত আসামি আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করে। এদিকে ধর্ষিতা বৃদ্ধাকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়। পরে আদালতে ভিকটিমের ২২ ধারায় জবানবন্দি রেকর্ড করা হয়। এলাকাবাসী কয়েকজন জানায়, বয়সের ভারে অন্ধ ওই বৃদ্ধা চলাফেরা করতে পারেন না। তাদের কাছে ঘটনাটি বলেছেন ওই বৃদ্ধা। এসময় ঠিকমতো কথাও বলতে পারছিলেন না তিনি। বৃদ্ধার বরাত দিয়ে তারা জানায়, ধর্ষণের সময় বৃদ্ধা বারবার বলেছিলেন, ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রেখেছি’।
এদিকে সম্মানের ভয়ে ভ‚ক্তভোগীর পরিবার তাকে চিকিৎসার জন্য হাসপাতালেও নেয়নি। মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারিক কামাল বলেন, এ ঘটনায় গত বুধবার সন্ধ্যায় ধর্ষিতার ছেলে মামলা দায়ের করলে ওই রাতেই আসামিকে সোহেলকে গ্রেফতার করা হয়। গতকাল টাঙ্গাইল আদালতে পাঠানো হয়। পরে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করে। ধর্ষিতাকে ডাক্তারি পরিক্ষা টাঙ্গাইল জেনারেল হাসপাতালে সম্পন্ন হয়েছে।
রাজবাড়ী : রাজবাড়ী গোয়ালন্দ উপজেলার উজানচরে এক প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ করা হয়েছে। এ ঘটনায় জড়িত মোহন শেখকে (৪২) গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার সন্ধ্যায় ধর্ষণের শিকার গৃহবধূ বাদী হয়ে গোয়ালন্দ ঘাট থানায় এ ঘটনায় মামলা করেন। মামলার পর রাতেই অভিযান চালিয়ে ধর্ষণের ঘটনায় জড়িত মোহন শেখকে গ্রেফতার করে পুলিশ। গতকাল বুধবার মোহন শেখকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃত মোহন শেখ গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের চর মহিদাপুর গ্রামে মৃত আব্দুল করিম শেখের ছেলে। পাশাপাশি নির্যাতিত গৃহবধূকে মেডিকেল পরীক্ষার জন্য রাজবাড়ী হাসপাতালে পাঠানো হয়েছে।
ধর্ষণের শিকার গৃহবধূ বলেন, স্বামী কুয়েতে থাকায় পরিবারের সব কাজকর্ম আমাকেই করতে হয়। গত শনিবার বেলা ১১টার দিকে আমি নিজের জমির ফসল তুলতে মাঠে যাই। এ সময় পাশের জমিতে কাজ করা মোহন শেখ ফসল তুলে দেয়ার কথা বলে আমার কাছে আসে। তখন আমার ফসল তুলতে হবে না বলে শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেয় মোহন। একপর্যায়ে আমি চিৎকার করলে মোহন শেখ মুখ চেপে ধরে মাঠের মধ্যে আমাকে ধর্ষণ করে। সেই সঙ্গে এ ঘটনা কাউকে জানালে আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় মোহন। পরবর্তীতে বাড়িতে ফিরে স্বজনদের সঙ্গে পরামর্শ করে গত মঙ্গলবার সন্ধ্যায় গোয়ালন্দ ঘাট থানায় মামলা করি। গোয়ালন্দ ঘাট থানা পুলিশের ওসি এজাজ শফী বলেন, ধর্ষণের শিকার গৃহবধূ এ ঘটনায় মামলা করেছেন। ধর্ষককে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
সাভার : সাভারে বিয়ের প্রলোভন দেখিয়ে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা হয়েছে। এরপর অভিযান চালিয়ে অভিযুক্ত কাউছার ইসলাম শাহীনকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার দিবাগত রাতে মামলা দায়েরের পর মধ্যরাতে সাভারের হেমায়েতপুরের আর্জেন্টপাড়ায় অভিযান চালিয়ে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।
ভুক্তভোগী ওই কিশোরীর করা মামলার এজাহার থেকে জানা যায়, সাভারের হেমায়েতপুরের আর্জেন্টপাড়া এলাকার আসলাম মিয়ার ভাড়া বাড়ির দ্বিতীয় তলার ফ্যাটের একটি কক্ষে পরিবার নিয়ে ওই কিশোরী থাকতেন। অপর একটি রুমে অভিযুক্ত কাউছার ইসলাম শাহীনও ভাড়া থাকতেন। পাশাপাশি কক্ষে থাকার সুবাদে তাদের মধ্যে সুসম্পর্ক ও পরে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। একপর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে শাহিন তাকে একাধিকবার ধর্ষণ করে। পরবর্তীতে ওই কিশোরী সাত মাসের অন্তঃসত্ত¡া হয়ে পড়ে। পরে বিয়ের জন্য চাপ দিলে শাহীন বিয়ে করতে অস্বীকৃতি জানায়। এ ঘটনায় ভুক্তভোগী কিশোরী গতকাল সাভার মডেল থানায় একটি মামলা করেন।
মানিকগঞ্জ : মানিকগঞ্জের ঘিওরে শিশু ধর্ষণের ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টার অভিযোগে ইউপি সদস্যসহ ৬ সালিশকারীর নামে মামলা হয়েছে। এর মধ্যে বিল্লাল হোসেন নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাতে শিশুটির মা বাদী হয়ে সালিশকারীদের নামে ঘিওর থানায় এই মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন- বড়টিয়া ইউপি সদস্য মো. রমজান আলী, বিল্লাল হোসেন, বেগম, বাবু ও বাকাবিল্লাসহ অজ্ঞাত ৪/৫ জন।
লালপুর (নাটোর) : নাটোরের লালপুর উপজেলার বৈদ্যনাথপুর মÐলপাড়া গ্রামের এক গৃহবধূকে ধর্ষণ করেছে প্রতিবেশী যুবক। এ ঘটনায় গৃহবধূ রোববার বাদী হয়ে রবিবার লালপুর থানায় মামলা দায়ের করে। পুলিশ জয় (২২) ও রুহুল (২৩) নামের দুইজনকে গ্রেফতার করেছে। গত বুধবার নাটোর আধুনিক হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসা শেষে গৃহবধ বাড়ি ফেরেন।
জয় বৈদ্যনাথপুর মÐলপাড়ার রাকিবুলের ছেলে এবং রুহুল একই গ্রামের হারুনর রশিদের ছেলে। মামলার তদন্তকারী কর্মকর্তা থানার এসআই মেসবাহুল আলম জানান, গৃহবধূর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। রিপোর্ট পেলে ঘটনার সত্যতা নিশ্চিত হওয়া যাবে।

 

 



 

Show all comments
  • Bushra Jannat Jui ২৪ মে, ২০১৯, ২:০৫ এএম says : 0
    সরকারের বিচারহীনতার কারণে ধর্ষণের মত পৈশাচিক ঘটনা বারবার ঘটছে. ধর্ষণের দায়ে দু একটা নরপশুকে ফাঁসীতে ঝুলালেই ধর্ষণ এমনিতেই বন্ধ হয়ে যাবে. বাঙ্গালীর পাছায় ঘা না পড়লে এর আগে সোজা হয় না
    Total Reply(0) Reply
  • Kowshik Rahman ২৪ মে, ২০১৯, ২:০৫ এএম says : 0
    পুলিশ ভাইয়েরা, আপনারা এই জানোয়ারটাকে ক্রসফায়ারে দেন। পুরা দেশবাসী রোজা রেখে আপনাদের জন্য দোয়া করবে।
    Total Reply(0) Reply
  • Rasel Khan ২৪ মে, ২০১৯, ২:০৫ এএম says : 0
    এই বয়সের ছেলে শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ করলো :'( বুঝতে বাকি রইলোনা, দেশ এখন ধ্বংসের দাঁড় গোড়ায়
    Total Reply(0) Reply
  • Saleh Akram ২৪ মে, ২০১৯, ২:০৬ এএম says : 0
    পুরুষাঙ্গ কেটে দেওয়া হোক জানোয়ারটার। এসব বিকৃত মস্তিষ্কবিশিষ্ট মানুষের বেঁচে থাকার কোনো অধিকারই নেই।
    Total Reply(0) Reply
  • Kazi Mohammad Elias ২৪ মে, ২০১৯, ২:০৬ এএম says : 0
    সিরিয়াসলি! আমরা এতটা নিচে নেমে গেছি? কি লিখবো বুঝতেছি না। ভাষা হারিয়ে ফেলেছি!
    Total Reply(0) Reply
  • Kamal Kamal ২৪ মে, ২০১৯, ২:০৬ এএম says : 0
    নরপশুকে ধরে পাপ আরো ভারী করছে। এর চেয়ে একটা বুলেট খরচ করে দেশ ও জাতিকে পাপ মুক্ত করা সবচেয়ে উত্তম কাজ ছিল।
    Total Reply(0) Reply
  • Santo Santo ২৪ মে, ২০১৯, ২:০৬ এএম says : 0
    ওদের জন্য অনেক সময় নিজেকে পুরুষ ভাবতে ও ঘূণা লাগে, ও পুরুষ নামের কলংক। ও সমস্ত পুরুষ জাতীকে কলংক করেছে, ওকে দুরুত্ব ক্রস ফায়ারে দেওয়া হোক।
    Total Reply(0) Reply
  • শওকত মোহাম্মদ ২৪ মে, ২০১৯, ২:০৭ এএম says : 0
    শাস্তি না হওয়ার নজির, বিচারহীনতার জবাব একদিন দেয়া লাগবে, সেটা অবশ্যই বেচে থাকতেই প্রতিটা ক্ষমতাবানদের
    Total Reply(0) Reply
  • এম সাইফুল ইসলাম ২৪ মে, ২০১৯, ২:০৭ এএম says : 0
    নিকৃষ্ট হিংস্র জানোয়ারটাকে নিয়ে ভোর রাতে ঘুরতে যাওয়া হোক, সেখানেই তাকে শেষ করে দেওয়া হোক। এসব কুলাঙ্গারদের জন্য ভোর রাতের বন্দুকযুদ্ধ যথার্থ বিচার।
    Total Reply(0) Reply
  • সুন্দর মন চাই ২৪ মে, ২০১৯, ২:০৭ এএম says : 0
    উন্নয়ন শীল দেশের মানুষ হয়ে এই রকম সংবাদ পড়তে ঘৃণা করে, এই রকম কাজ করে বন্য জন্তু জানোয়ারে, কিছুই বলার নেই খুশি হবো ঐ জানোয়ার কে যদি হাজার মানুষের মধ্যে প্রকাশ্য ইট,পাথর, ছুরে নৃশংস ভাবে হত্যা করে
    Total Reply(0) Reply
  • আকাশ ২৪ মে, ২০১৯, ৩:০৪ এএম says : 0
    কেয়ামতের লক্ষন।
    Total Reply(0) Reply
  • MAHMUD ২৪ মে, ২০১৯, ৫:০৮ পিএম says : 0
    How I will hate it no have any language. Day by day rape is going to be highly increasing and disgrace for our country. Required execute their (All Rapacious) justice by islamic law. As a Muslim country that is very very sad and how to a 14 years of boy rape an old woman (Nearly age 100 years). Request to our honourable prime minister, please please take necessary action against the all rapacious.
    Total Reply(0) Reply
  • Engr Amirul Islam ২৪ মে, ২০১৯, ১০:১১ এএম says : 0
    This the outcome of Awami government.
    Total Reply(0) Reply
  • S Rahman ২৪ মে, ২০১৯, ৭:২৪ এএম says : 0
    Porda Kora Baddhota Mulok Kora Chara Dhorson Thekano Bangladesh A Somvob Na
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন