Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩ দিনের সফরে চীনা প্রতিরক্ষামন্ত্রী ঢাকায়

প্রকাশের সময় : ২৯ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : চীনা প্রতিরক্ষামন্ত্রী জেনারেল চ্যাং ওয়ানকুয়ান-এর নেতৃত্বে ৩৯ সদস্যের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল তিন দিনের সফরে গতকাল বিকেলে ঢাকায় এসেছেন। বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ঢাকাস্থ হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দরে তাঁকে স্বাগত জানান। এসময় সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান সেখানে উপস্থিত ছিলেন।
এছাড়াও, বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত, চীনা দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা ও ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বাংলাদেশের ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। প্রতিনিধিদলটি প্রেসিডেন্ট মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন বলে আশা করা যাচ্ছে। এছাড়াও, সফরকালে প্রতিনিধিদলের সদস্যগণ বাংলাদেশ সেনা, নৌ ও বিমান বাহিনী প্রধান এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার-এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। সফরকালে তাঁরা বিভিন্ন সামরিক-অসামরিক স্থাপনা ও প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। প্রতিনিধি দলটির আগামী ৩০ মে নিজ দেশে প্রত্যাবর্তনের কথা রয়েছে। সূত্র: বাসস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৩ দিনের সফরে চীনা প্রতিরক্ষামন্ত্রী ঢাকায়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ