Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

ভূমধ্যসাগরে নৌকাডুবি: দেশে ফিরেছেন আরও ৩ জন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১১:০৭ এএম

লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবি থেকে বেঁচে ফেরা আরও তিন বাংলাদেশি আজ শুক্রবার দেশে ফিরেছেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক বিষয়টি নিশ্চিত করেছে।

শুক্রবার ভোর ৫.৩৮ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭১২ ফ্লাইট যোগে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

তারা হলেন-সিলেটের মাহফুজ আহাম্মেদ ও বিল্লাল আহাম্মেদ এবং কিশোরগঞ্জের বাহাদুর। তারা এখন বিমানবন্দর ইমিগ্রেশনে রয়েছেন। অভিবাসন প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় তাদেরকে বিমানবন্দরে রেখেই আইনশৃঙ্খলা বাহিনী জিজ্ঞাসাবাদ করবে বলে জানানো হয়েছে।

এদিকে লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস সূত্র জানায়, জীবিত উদ্ধার হওয়া ১৪ বাংলাদেশির মধ্যে চারজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকিরা স্বেচ্ছায় ফিরতে না চাওয়ায় তাদেরকে সময় দেয়া হচ্ছে।

এর আগে নৌকাডুবি থেকে বেঁচে ২১ মে দেশে ফিরেন ১৫ বাংলাদেশি। জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইএমও) তত্ত্বাবধানে ও রেড ক্রিসেন্টের সহযোগিতায় দেশে ফিরেন তারা।

উল্লেখ্য, সংঘাতময় লিবিয়ার জুয়ারা থেকে অবৈধভাবে ইতালিতে যাওয়ার পথে গত ১০ মে তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবে বহু মানুষের মৃত্যু হয়। নৌকাডুবির ঘটনায় নিখোঁজ ৩৯ বাংলাদেশির একটি তালিকা সরকারের পক্ষ প্রকাশ করা হয়েছে। এ ঘটনায় জড়িত পাচারকারী চক্রের তিন সদস্যকে ইতোমধ্যে গ্রেফতার করেছে র‌্যাব। এছাড়া নৌকা ডুবে নিহত একজনের পরিবারের পক্ষ থেকে সিলেটের ফেঞ্চুগঞ্জ থানায় একটি মামলাও দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌকাডুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ