Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

মীরসরাইয়ে ভ্রাম্যমাণ আদালতে অভিযানে কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১:৩৬ পিএম

মীরসরাইয়ে বিভিন্ন বাজারে রমজান শুরু হওয়ার পর থেকে প্রতিদিন বাজার মনিটরিং ও গণসচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে প্রতিটি বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। প্রতিদিনের মত করে গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টায় মীরসরাই উপজেলার সাহেরখালী এলাকায় রোগ-জীবানুর সংক্রমনের পরিবেশ সৃষ্টি করে জনগণের স্বাস্থ্যহানি ঘটানোর অপরাধে সিপি বাংলাদেশ লিমিটেড কে ২৬৯ ধারায় ১০,০০০, পশু রোগ আইন ২০০৫ এর ৬ (গ) ধারায় ১০,০০০ এবং জাতীয় পতাকা বিধি লঙ্গন করায় ৫০০ টাকা জরিমানা করা হয়। মোট ২০,৫০০টাকা ঐ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এবং ভোক্তা অধিকার আইনে খাদ্যে ভেজাল ও মূল্য তালিকার জন্য বামনসুন্দর ও জোরারগঞ্জ ২টি দোকান কে ১০ হাজার করে ২০হাজার টাকা জরিমানা করা হয়। ইমন পোল্টি খামার ও শেখ খামারকে বিভিন্ন অভিযোগে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ১০হাজার করে ২০ হাজার টাকা জরিমানা করেন।
উক্ত আদালত পরিচালনা করেন মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা শ্যামল কান্তি পোদ্দার, স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক (প্রসিকিউটিং অফিসার) শংকর প্রসাদ বিশ্বাস প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন