Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, ০৮ শাবান ১৪৪১ হিজরী

ড্যাবের কাউন্সিল চলছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ২:৫৭ পিএম

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে চলছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) কাউন্সিল। এ কাউন্সিলের মাধ্যমে সংগঠনটির নতুন কমিটি গঠন হবে। শুক্রবার সকাল ১০টায় শুরু হওয়া কাউন্সিল চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।

ড্যাব সূত্র জানায়, কাউন্সিলে সভাপতি পদে ডা. হারুন অর রশিদ ও ডা. মোস্তাক রহিম স্বপন এবং মহাসচিব পদে ডা. আবদুস সালাম ও ডা. রফিকুল ইসলাম বাচ্চু নির্বাচন করছেন। সংগঠনটির কেন্দ্রীয় আহ্বায়ক কমিটিসহ সাংগঠনিক জেলা শাখার মোট ২৬৫ জন ভোট দিয়ে কেন্দ্রীয় পাঁচ পদে নেতৃত্ব নির্বাচন করবেন।

ড্যাবের দফতরের দায়িত্বে থাকা ডা. হারুন অর রশিদ খান রাকিব বলেন, সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, মহাসচিব, কোষাধ্যক্ষ ও সিনিয়র যুগ্ম-মহাসচিব- এ পাঁচ পদে নির্বাচন হবে। আজ রাতেই ফলাফল ঘোষণা করা হবে।

তিনি বলেন, এবার কেন্দ্রীয় কার্যকরী পরিষদ নির্বাচনে মোট কাউন্সিলর ২৬৫ জন। এদের মধ্যে রয়েছে- কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির ১৬১ জন সদস্য ও বাকিরা সাংগঠনিক জেলা শাখার সভাপতি এবং সাধারণ সম্পাদক অথবা আহ্বায়ক ও সদস্য সচিব।

ডা. রাকিব আরও বলেন, নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল। পাঁচটি পদে ৭০টির মতো নমিনেশন ফরম বিক্রি হয়। সেখান থেকে শেষ পর্যন্ত এখন পাঁচ পদে ১০ জন প্রার্থী আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন