Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালো টাকা ইবলিসের অস্ত্র -ড. কামাল হোসেন

প্রকাশের সময় : ২৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, কালো টাকা ইবলিসের অস্ত্র। এ টাকা দিয়ে মানুষ মারা হচ্ছে, গ্রেনেড মারা হচ্ছে, মানুষকে আগুন ধরিয়ে পোড়ানো হচ্ছে। এ টাকা ভুড়িওয়ালারা বিদেশে জমাচ্ছেন, বাড়িও বানাচ্ছেন। কালো টাকার মালিকরা ইবলিস। গতকাল জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘শ্রমিকদের জন্য কেমন বাজেট চাই’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন। বৈঠকের আয়োজন করে বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস ফেডারেশন। গোলটেবিল বৈঠকে লিখিত প্রবন্ধ উপস্থাপন করেন অ্যাডভোকেট মাহবুবু রহমান। বক্তব্য দেন অর্থনীতিবিদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এম এম আকাশ ও বিভিন্ন শ্রমিক জোট ও সংগঠনের নেতারা।
কামাল হোসেন বলেন, আমি বঙ্গবন্ধুর আওয়ামী লীগ করি, এখনও করি। শ্রমিকরা অন্যায়ের বিরুদ্ধে কখনও আত্মসমর্পণ করেননি। স্বাধীন দেশে শ্রমিকরা ন্যূনতম মজুরি পাবেন না, তা হতে পারে না। পঁয়তাল্লিশ বছর পর তাহলে কী আবার যুদ্ধ করতে হবে, রক্ত দিতে হবে? তিনি আরো বলেন, শ্রমিকদের ন্যূনতম মজুরির দাবি ছাড়াও রেশনিং, আবাসন, স্বাস্থ্য, শ্রমিকের সন্তানদের শিক্ষা এবং আবাসনের ন্যায়সঙ্গত দাবি এবং শ্রমিকদের সঙ্গে সরকারের প্রতারণার চিত্র তুলে ধরে পাড়া-মহল্লায় লিফলেট বিতরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কালো টাকা ইবলিসের অস্ত্র -ড. কামাল হোসেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ