Inqilab Logo

ঢাকা, রোববার ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬, ১২ শাওয়াল ১৪৪০ হিজরী।

থাইল্যান্ডে জাতীয় ফুটবল দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ৯:২০ পিএম

২০২২ কাতার ফিফা বিশ্বকাপ ফুটবলের প্রাক-বাছাইয়ের মিশন শুরু করতে শুক্রবার দুপুরে থাইল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে সন্ধ্যায় ব্যাংকক পৌঁছেছে ৩১ সদস্যের বাংলাদেশ জাতীয় ফুটবল দল। দলে ২৩ ফুটবলার এবং কোচ ও ম্যানেজার সহ ৮ জন কর্মকর্তা রয়েছেন। আগামী ৬ জুন লাওসের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে লাল-সবুজদের কাতার বিশ্বকাপ মিশন। এটি বিশ্বকাপ বাছাইয়ের এশিয়া অঞ্চলের প্রথম পর্বের ম্যাচ। ভিয়েনতিয়েনে এ ম্যাচ খেলার পর লাল-সবুজরা লাওসের বিপক্ষে ফিরতি ম্যাচ খেলবে ১১ জুন ঢাকায়। তার আগে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প করতেই কাল থাইল্যান্ড গেলেন জামাল ভুঁইয়ারা। সেখানে অনুশীলনের পাশাপাশি থাইল্যান্ডের স্থানীয় দুই ক্লাবের বিপক্ষে খেলবে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবেন জামাল ভুঁইয়ারা। এরপর ৩ জুন থাইল্যান্ড থেকে লাওস রওয়ানা হবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। থাইল্যান্ডে ২৮ মে প্রথম প্রস্তুতি ম্যাচে এয়ারফোর্স ইউনাইটেড এফসি’র মুখোমুখি হবে লাল-সবুজরা। ব্যাংকক এয়ারফোর্স প্লে গ্রাউন্ডে ম্যাচটি অনুষ্ঠিত হবে। ১ জুন স্থানীয় বিজি পাথুম ইউনাইটেড এফসি’র বিপক্ষে মাঠে নামবে জামাল ভূঁইয়া বাহিনী। থানিয়াবুড়ি লিও স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সর্বশেষ রাশিয়া বিশ্বকাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড থেকে শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু ফিফা র‌্যাঙ্কিংয়ে দিন দিন পিছিয়ে পড়ায় বাংলাদেশকে এবার শুরু করতে হচ্ছে আরো এক ধাপ নিচ থেকে। হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে ম্যাচ খেলে বাংলাদেশ সুযোগ পাবে পরের রাউন্ডে ওঠার। চার বছর আগে যেখান থেকে বিশ্বকাপ বাছাই শুরু করেছিল তারা।

 

বাংলাদেশ স্কোয়াড

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো ও মাজহারুল ইসলাম হিমেল। রক্ষণভাগ: টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান ও নাসিরউদ্দিন চৌধুরী। মধ্যমাঠ: ইমন মাহমুদ, সোহেল রানা, জামাল ভূঁইয়া, রবিউল হাসান, মাসুক মিয়া জনি ও মামুনুল ইসলাম। আক্রমণভাগ: নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, মোহাম্মদ ইব্রািিহম, বিপলু আহমেদ ও আরিফুর রহমান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৫ মার্চ, ২০১৯
২৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন