Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

প্রস্তুতি ভালোই হলো প্রোটিয়াদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ১২:০৫ এএম | আপডেট : ১২:২৭ এএম, ২৫ মে, ২০১৯

ব্যাটে-বলে দারুণ নৈপূণ্য দেখিয়ে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে ৮৭ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।
পুরো ইনিংসে সেঞ্চুরি নেই, ফিফটি ইনিংস মাত্র দুটি- হাশিম আমলার ৬১ বলে ৬৫ ও অধিনায়ক ফাফ ডু প্লেসিসের ৬৯ বলে ৮৮। এরপরও শুক্রবার কার্ডিফের সোফিয়া গার্ডেনে ৭ উইকেটে ৩৩৮ রানের বড় সংগ্রহ গড়ে প্রোটিয়ারা। নয় ব্যাটসম্যানের আটজনই কমপক্ষে ২০ রান করেন। পরে বল হাতে ফেহলুকায়ো (৪/৩৬), এনগিদি (২/১২), রাবাদা (১/৪০), ইমরান তাহিরদের (১/৩১) মিলিত আক্রমণে ৪২.৩ ওভারে ২৫১ রানে গুটিয়ে যায় লঙ্কানরা।
বল হাতে শ্রীলঙ্কার হয়ে ২টি করে উইকেট নেন লাকমল ও নুয়ান প্রদীপ। ব্যাট হাতে দলীয় ১০ রানে তারা হারায় ২ উইকেট। দলপতি করুনারত্মে (৮৭) এবং ম্যাথিউসের (৬৪) ব্যাট থেকে আসে ফিফটি ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর
দক্ষিণ আফ্রিকা : ৫০ ওভারে ৩৩৮/৭ (ডু প্লেসিস ৮৮, আমলা ৬৫, ভ্যান ডার ডুসেন ৪০, ফেহলুকাইয়ো ৩৫, মরিস ২৬*, প্রিটোরিয়াস ২৫, ডুমিনি ২২, মার্করাম ২১; লাকমল ২/৭৭, প্রদীপ ২/৭৭)।

শ্রীলঙ্কা : ৪২.৩ ওভারে ২৫১/১০ (করুণারত্মে ৮৭, ম্যাথিউস ৬৪, কুশল মেন্ডিস ৩৭, জীবন মেন্ডিস ১৮; ফেহলুকাইয়ো ৪/৩৬, এনগিদি ২/১২)।

ফল : দক্ষিণ আফ্রিকা ৮৭ রানে জয়ী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন