Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

‘দুই রোনালদো’কে নিয়েই পর্তুগাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ১২:০৫ এএম

উয়েফা নেশন্স লিগের ফাইনালকে সামনে রেখে পর্তুগাল জাতীয় দল ঘোষণা করেছেন কোচ ফার্নান্ডো সান্তোস। দলে ফিরেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। প্রথমবারের মত দলে ডাক পেয়েছেন ‘নতুন রোনালদো’ তকমা পাওয়া বেনফিকার ১৯ বছর বয়সী ফরোয়ার্ড জোয়াও ফেলিস।

পর্তুগালের জার্সি গায়ে ১৫৬ ম্যাচে রেকর্ড ৮৫ গোল করা রোনালদো রাশিয়া বিশ্বকাপের পর নেশন্স লিগের বাছাই পর্বসহ ছয়টি ম্যাচে খেলেননি। চলতি বছরের মার্চে ইউরো ২০২০ এর বাছাইপর্বের ম্যাচ দিয়ে আবারও জাতীয় দলে ফেরেন পাঁচবারের এই বর্ষসেরা ফুটবলার।
আগামী ৫ জুন নেশন্স লিগের সেমি-ফাইনালে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে পর্তুগাল। এ ম্যাচের জয়ী দল চার দিন পর শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের মধ্যে বিজয়ী দলের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য ঘোষিত দলে ডাকা হয়েছে ফেলিসের মত তরুণকে। বেনফিকার হয়ে অভিষেক মৌসুমেই নজরকাড়া পারফরম্যান্সের দরুণ কোচ সান্তোসের ডাক পান পর্তুগাল অনূর্ধ্ব-১৮, অনূর্ধ্ব-১৯ ও অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলা ফেলিস। পর্তুগালের সেরা লিগে দলকে শিরোপা জেতানোর পথে সদ্য শেষ হওয়া মৌসুমে করেছেন ১৫ গোল, সতীর্থদের দিয়ে করিয়েছেন সাতটি।

২০১৬ সালে সান্তোসের অধীনে পর্তুগাল ইউরো চ্যাম্পিয়নশিপ জয় করেছিল। যা দলটির প্রথম বড় কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপা জয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন