Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

ধামরাইয়ে ধান কাটা নিয়ে সংঘর্ষে আহত ১০

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ১২:২৫ এএম

ঢাকার ধামরাইয়ে জমির পাকা ধানকাটা নিয়ে দু’গ্রæপের মধ্যে গতকাল রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষে উভয় গ্রæপের কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের চিকিৎসার জন্য ধামরাই সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর বলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
জানা গেছে, উপজেলার আগগাড়াইল গ্রামের মৃত গন্দু মোল্লার ছেলে বাবুল মোল্লা গংয়ের সঙ্গে একই গ্রামের রহিম উদ্দিন দেওয়ান গংয়ের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ জমি নিয়ে এলাকায় কয়েকদফা সালিশ বৈঠকও হয়েছে। আদালতে মামলাও হয়েছে। বাবুল মোল্লা গংয়ের দাবি, তার বাবা ওই জমি প্রায় ৪০ বছর পূর্বে ক্রয়সূত্রে মালিক হয়ে ভোগদখলে ছিলেন। এর মধ্যে রহিম উদ্দিন দেওয়ান গং লীজ সূত্রে মালিকানা দাবি করে আসছিল। এর মধ্যে রহিম উদ্দিন দেওয়ানের লোকজন ধান কাটতে গেলে বাবুল মোল্লার লোকজন এতে বাধা দেয়। এ নিয়ে এক পর্যায়ে দেশীয় অস্ত্রনিয়ে সংঘর্ষ হয়।
সংঘর্ষে বাবুল মোল্লা (৫৫), হাবিল (৪৫), কাবিল (৫০), আলমগীর হোসেন (২৫) ও জীবন আহত হয়। অপরপক্ষে রহিম উদ্দিন দেওয়ান (৬০), আয়নাল (৫৫), হেলেনা (৫৫), জসিম উদ্দিন (৩৫) ও রাসেল (২৫) আহত হয়। এদের মধ্যে আয়নাল, হাবিল, বাবুল মোল্লাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ