Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

বদর যুদ্ধের চেতনাই মুসলিম জাতিসত্তার রক্ষাকবচ

ইসলামী ঐক্য আন্দোলনের আলোচনা সভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ১২:২৫ এএম

ইসলামের সূচনালগ্নে আত্মনিবেদনের যে উজ্জ্বল অনুশীলন বদরের প্রান্তরে সাহাবায়ে কেরাম করেছেন তাঁর সঙ্গে রামাজানের আত্মনিয়ন্ত্রণ, সংযম ও আল্লাহর হুকুমের সামনে আত্মবিসর্জনের অপূর্ব এক সাদৃশ্য বিদ্যমান। বদরের চেতনাই পারে বিশ্বব্যাপী নির্যাতিত নিপীড়িত মানবতা সর্বোপরি মুসলিম জাতিসত্তার হৃত গৌরব পুনরুদ্ধার করে এক দৃঢ় ভিত্তির উপর সুপ্রতিষ্ঠিত করতে। শুক্রবার বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবে ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর উদ্যোগে অনুষ্ঠিত বদর যুদ্ধের চেতনা ও বর্তমান মুসলিম জাতিসত্তা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে নেতৃবৃন্দ এ কথা বলেন।
ঢাকা মহানগরীর আমীর মোস্তফা বশিরুল হাসানের সভাপতিত্বে ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন আন্দোলনের কেন্দ্রীয় আমীর ড. মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী। আরো বক্তব্য রাখেন নায়েবে আমীর মাওলানা মুহাম্মদ রুহুল আমীন, মুসলিম লীগের মহাসৃচিব কাজী আবুল খায়ের, ইসলামী ঐক্য আন্দোলনের সেক্রেটারী জেনারেল ড. মাওলানা মুহাম্মদ এনামুল হক আজাদ, জয়েন্ট সেক্রেটারী মোস্তফা তারেকুল হাসান, মহানগরী সাধারণ সম্পাদক মাওলানা আবু বকর সিদ্দিক, জয়েন্ট সেক্রেটারী মাওলানা হযরত আলী, এফ এম আলী হায়দার প্রমূখ।
ড.মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী বলেন, বদরের প্রান্তরে প্রার্থনার কান্না যুদ্ধকালে রোজা থেকে ক্ষুধার্ত থাকা আর শান্তি ও সত্য প্রতিষ্ঠায় প্রত্যয় ধরে রাখার মধ্য দিয়ে বদর যুদ্ধ তার এক উজ্জ্বল মানবিক রূপ উপহার দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ