Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

২০ রোজার মধ্যে বেতন বোনাস পরিশোধ করুন

মানববন্ধনে পোশাক শ্রমিক নেতারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

আগামী ২০ রোজার মধ্যে বেসিকের সমপরিমাণ ঈদ বোনাস ও মে মাসের মজুরিসহ সব বকেয়া পরিশোধের দাবি জানিয়েছেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন। এ সময়ের মধ্যে এই দাবি পূরণ না হলে শিল্পাঞ্চলগুলোতে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন শ্রমিক নেতারা। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে শ্রমিকদের বেতন-বোনাসের দাবিতে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের উদ্যোগে শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে এ হুশিয়ারি দেওয়া হয়।

শ্রমিকনেতা অ্যাডভোকেট মন্টু ঘোষ বলেন, দেশে সবচেয়ে বিলাসবহুল জীবনযাপন করেন গার্মেন্ট মালিকরা। কিন্তু শ্রমিকদের পাওনার কথা আসলে তারাই সবচেয়ে বিত্তহীন হয়ে যান। অথচ মালিকরা ঈদ উপলক্ষে কানাডা-আমেরিকা-মালয়েশিয়ায় গিয়ে ঈদের কেনা-কাটা ও ঈদ উদযাপন করেন। ২০ রোজার মধ্যে বেতন বোনাস পরিশোধ করা না হলে কঠোর আন্দোলন করা হবে বলে তিনি হুশিয়ারি দেন ।
নের্তৃবৃন্দ বলেন, গাজীপুরের ইন্টামেক্স, ওয়ার্কফিল্ড, নারায়ণগঞ্জে এআরজেড, কুমিল্লায় আসিফ গার্মেন্ট ও সিডি এক্রোলিক, রামপুরায় ড্রাগন সোয়েটার, নন্দীপাড়ায় সিসিলি, উত্তরায় অনলি ওয়ান ফ্যাশন, ম্যাডলেফ এপারেলস, পলমল গার্মেন্ট, টিআরজেড, রেভেনট্রেক, টপ জিন্স, ব্ল ঈগল, সুপারটেক্স এবং আশুলিয়ায় স্প্রিং সোয়েটার, সেঞ্চুরি গার্মেন্ট, ডং লেয়ার, পিএমএফ, মদিনা প্যাল ফ্যাশন কারখানাসহ কয়েকশ কারখানায় ইতোমধ্যে নতুন মজুরি কাঠামো বাস্তবায়ন না করা ও কয়েক মাসের বকেয়া মজুরি নিয়ে শ্রমিক অসন্তোষ চলছে। তারা দ্রুত শ্রমিকদের পাওনা পরিশোধের দাবি জানান।



 

Show all comments
  • ash ২৫ মে, ২০১৯, ৬:৫৩ এএম says : 0
    GARMENTS WORKER DER BETON VATA HOTATH KORE KHUB BESHI BARIE DEWA HOESE, ATO JOLDI ATO BESHI BARIE DEWA THICK HOY NAI ! ATO NA BARIE BORONCHO ODER JONNY, CHAL,DAL, TEL ER RATION BEBOSTHA KORA WICHITH SILO( HALF SHORKAR HALF MALIK POKHO)
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ