Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

ধান কাটা-মাড়াইয়ে অসহায় কৃষকের পাশে আরপিএমপি পুলিশ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ৫:৫৬ পিএম

ধান কাটা-মাড়াইয়ে গরীব কৃষকের পাশে দাঁড়ালেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারসহ পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাগন। আজ শনিবার দুপুরে রংপুর মহা নগরীর ৪ নং ওয়ার্ডের খটখটিয়াা এলাকার গরীব কৃষক আব্দুল মজিদের ১১ শতাংশ জমির ধান কেটে তা মাড়াই করে দেন তারা।
রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদের নেতৃত্বে ধান কাটা-মাড়াইয়ে অংশ নেন অতিরিক্ত পুলিশ কমিশনার আবু সুফিয়ান, উপ পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান, অতিরিক্ত পুলিশ উপ-কমিশনার (হেডকোয়ার্টার) আব্দুল্লাহ আল ফারুক, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শেখ মোহাম্মদ জিন্নাহ আল মামুন, সহকারী পুলিশ কমিশনার নাদিয়া জুঁই, আলতাফ হোসেনসহ পুলিশের বেশ কিছু সদস্য।
এসময় পুলিশ কমিশনার বলেন, বাংলাদেশের পুলিশ ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় দেশের জন্য কাজ করেছে। দেশের মানুষের পাশে ছিল, এখনো আছে।
তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য মানুষের আয় বেড়েছে। দেশে এখন অভাব নেই। কৃষকের পাকা ধান যেন নষ্ট না হয় সেজন্য পুলিশ নিজ তাড়না থেকে ধান কাটা কর্মসূচি শুরু করেছে। বোরো ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত মেট্রোপলিটন পুলিশের এ কার্যক্রম অব্যাহত থাকবে।
এদিকে কৃষক আব্দুল মজিদ বলেন, পুলিশের এমন উদ্যোগ সত্যিই মহৎ উদ্যোগ। তিনি পুলিশের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে, অসহায় কৃষকের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানান এবং ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে সরকারের প্রতি দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর

৩০ জানুয়ারি, ২০১৯
২২ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন