Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বকাপের আগেই স্মিথের ব্যাটে ঝড়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ৮:২৮ পিএম

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর দ্বিতীয় দিনের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। আঙুলের চোটের কারণে এই ম্যাচে খেলছেন না ইংলিশদের নিয়মিত অধিনায়ক ইয়ন মরগান। আগে ব্যাটিং করে স্টিভ স্মিথের দুর্দান্ত শতকে ২৯৭ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া।

সাউদাম্পটনে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় স্বাগতিকরা। বিশ্বকাপে অজিদের উদ্বোধনী জুটিতে অ্যারন ফিঞ্চের সাথে জুটি বেঁধে নেমেছেন দলে ফেরা ডেভিড ওয়ার্নার। উসমান খাজা খেলেছেন ৫ নং পজিশনে। শুরুটা খুব একটা হয়নি সফরকারীদের। দলীয় ১৯ রানেই অধিনায়ক ফিঞ্চকে হারায় তারা।

২য় উইকেটে ৬৪ রানের জুটি গড়েন ওয়ার্নার ও শন মার্শ। ওয়ার্নার ৪৩ রানে (৫৫ বল) ফিরলে ভাঙে তাদের জুটি। তারপরে বেশিক্ষণ টেকেননি মার্শও। স্মিথের সাথে ২৬ রানের জুটি গড়ে ব্যাক্তিগত ৪৪ বলে ৩০ রান করে আউট হন তিনি। ৪র্থ উইকেটে স্মিথের সাথে ৭৯ রান যোগ করেন ব্যাটিং অর্ডার বদলে ৫ এ নামা খাজা। লিয়াম ডওসনের বলে জস বাটলারের স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ার আগে তার ব্যাট থেকে আসে ৩৮ বলে ৩৪।

৬ষ্ঠ উইকেটে স্মিথের সাথে ৪২ রানের ঝড় জুটি গড়েন অ্যালেক্স ক্যারি। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ৪টি চারের সাহায্যে ১৪ বলে ৩০ রান করেন। কিন্তু অপরপ্রান্ত আগলে রেখে স্মিথ ঠিকই শতক তুলে নেন স্মিথ। বেন স্টোকসের বলে ৬ হাঁকিয়ে ৯৪ বলে তিন অঙ্ক স্পর্শ করেন এই অজি তারকা।

প্রত্যাবর্তনেই শতক তুলে নেয়া স্মিথের ইনিংসে ছিল ৮টি চার ও ৩টি ছয়ের মার। টম কারানের বলে ফিরতি ক্যাচ দিয়ে ফেরার আগে ১০২ বলে ১১৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন।। অস্ট্রেলিয়ার পুরো ইনিংসেও একমাত্র স্মিথ ছাড়া আর কেউ ৬ হাঁকাতে পারেনি।

নির্ধারিত ৫০ ওভার শেষে অজিরা সংগ্রহ করে ২৯৭ রান। স্বাগতিক পক্ষে ওয়ার্নারের উইকেটসহ মোট ৪টি উইকেট তুলে নেন লিয়াম প্লাঙ্কেট। এছাড়া ১টি করে উইকেট নেন কারান, মার্ক উড ও ডসন।

সংক্ষিপ্ত স্কোর
অস্ট্রেলিয়া : ৫০ ওভারে ২৯৭/৯ (স্মিথ ওয়ার্নার ৪৩, খাজা ৩১, মার্শ ৩০, ক্যারি ৩০; প্লাঙ্কেট ৪/৬৯, ডওসন ১/৫০, কারান ১/৫৪, উড ১/১৯।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ ক্রিকেট

১৬ জুলাই, ২০১৯
১৫ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ