Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, ১৬ শাওয়াল ১৪৪০ হিজরী।

লিগ আয়োজনের তোড়জোড় শুরু বাহফে’র

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ৯:৩৩ পিএম

বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) নতুন নির্বাচিত কমিটি দায়িত্বগ্রহণের পর সু-বাতাস বইতে শুরু করেছে দেশের হকি অঙ্গনে। এরই মধ্যে শুরু হয়েছে দ্বিতীয় বিভাগ লিগ আয়োজনের তোড়জোড়। সঙ্গে থাকছে প্রিমিয়ার লিগ আয়োজনের চিন্তা-ভাবনাও। প্রায় দু’বছর পর আগামী ১৫ জুন শুরু হচ্ছে দ্বিতীয় বিভাগ হকি লিগের খেলা। লিগ টার্ফে গড়ানোর আগে ৩০ ও ৩১ মে অনুষ্ঠিত হবে খেলোয়াড়দের দলবদল কার্যক্রম। এবারের দ্বিতীয় বিভাগ লিগে খেলবে সাতটি দল। এরা হলো- তেজগাঁও অগ্রগামী, ঢাকা ইয়াং ষ্টার ক্লাব, রক্তিম সংঘ, রায়ের বাজার, ইষ্ট অ্যান্ড ক্লাব, ঢাকা হকি ক্লাব এবং উদিতি ক্লাব। তবে গেল বছর প্রথম বিভাগ থেকে নেমে যাওয়া বর্ণক সমাজ এবার দ্বিতীয় বিভাগে খেলতে পারছে না। তাই দল সংখ্যা আর বাড়ছে না। এই আসর থেকে একটি দল প্রথম বিভাগে উঠবে এবং একটি দল অবনমনে যাবে। এবার দ্বিতীয় বিভাগ লিগে অংশগ্রহন ফি’তেও থাকছে চমক। লিগের দলগুলো এবার অংশগ্রহণ ফি পাবে ১ লাখ টাকা করে। যা আগে ছিল মাত্র ২০ হাজার টাকা। এছাড়া এবার লিগের প্রতিটি ক্লাবকে ১৫টি করে স্টিকসহ প্রয়োজনীয় সরঞ্জামাদী দেবে বাহফে।

সর্বশেষ ২০১৬ সালে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে বসেছিল দ্বিতীয় বিভাগ লিগের আসর। পরের বছরেই শুরু হয় বাহফে নির্বাচনী ডামাঢোল। গেল দু’বছরে দু’বার নির্বাচনী উদ্যোগে ভাটা পড়ে দ্বিতীয় বিভাগ লিগ আয়োজনে। বর্তমান নতুন কমিটি দায়িত্বে এসেই বর্ষপঞ্জির মতো একটার পর একটা লিগ ও টুর্নামেন্ট সাজিয়েছে। যার ধারাবাহিকতায় তারা দ্বিতীয় বিভাগ লিগ শুরুর ঘোষণা দিয়েছে। এরপরই বাহফে’র নতুন সাধারণ সম্পাদক আলহাজ্ব একেএম মমিনুল হক সাঈদের চোখ প্রিমিয়ার লিগের দিকে। তিনি সেপ্টেম্বরে দলবদল কার্যক্রম শেষ করে অক্টোবরে প্রিমিয়ার লিগ শুরু করতে চান। এ প্রসঙ্গে সাঈদের বক্তব্য,‘আমরা সকলের সহযোগিতা নিয়েই ধারাবাহিক লিগগুলো আয়োজন করতে চাই। আমাদের প্রধান লক্ষ্য হকির উন্নয়নে কাজ করা। যে কমিন্টমেন্ট নিয়ে দায়িত্বে এসেছি সেটি পুরণ করতে চাই। দেশের হকিকে উন্নত একটা পর্যায়ে নিয়ে যাওয়াই আমার লক্ষ্য।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি ফেডারেশন


আরও
আরও পড়ুন