Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

‘মাদকাসক্ত চালক হেলপারদের গাড়ি দেবেন না’

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ১২:০৪ এএম

মাদকাসক্ত কোনো চালক বা হেলপারের হাতে গাড়ি তুলে দেবেন না। মাদকের কারণে অনেক বড় বড় দুর্ঘটনা ঘটে। এ বিষয়ে পরিবহন মালিক শ্রমিককে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। মাদকাসক্ত কোনো লোক গাড়ির হেলপার বা চালক হতে পারবেন না। কোনো চালক বা হেলপারকে দেখার পর যদি আপনাদের মনে হয়, তিনি মাদকাসক্ত তাহলে তাকে ডোপ টেস্ট করান। এ বিষয়ে আমরা সার্বিক সহযোগিতা করবো। গতকাল শনিবার রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে ঈদুল ফিতর উপলক্ষে আয়োজিত ‘ট্রাফিক সচেতনতা’ আলোচনা সভায় বাস মালিকদের উদ্দেশে এসব কথা বলেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।
এ সময় নির্ধারিত ভাড়ার বেশি আদায় করলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি জানিয়ে ডিএমপির কমিশনার বলেন, সরকারের পক্ষ থেকে যে ভাড়া নির্ধারিত করে দেওয়া হয়েছে, এর বেশি যাত্রীদের কাছ থেকে নেওয়া যাবে না। আর যদি কেউ এটি অমান্য করেন তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না।
কমিশনার আরো বলেন, ঈদযাত্রার সময় রাজধানীর যেসব পয়েন্ট হয়ে গাড়ি বের হয় ও প্রবেশ করে সেগুলো ফাঁকা ও যানজটমুক্ত রাখতে হবে। তাহলে গাড়ি খুব দ্রুত যাত্রী নিয়ে প্রবেশও করতে পারবে সঙ্গে বেরও হতে পারবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদকাসক্ত চালক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ