Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

হজ্জযাত্রীদের টাকা জমাদানের সময় ১০ জুন পর্যন্ত বর্ধিত করার আহ্বান

প্রকাশের সময় : ২৯ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ এডভোকেট আব্দুল্লাহ আল নাসের এক বিবৃতিতে হজযাত্রীদের টাকা জমাদান ৩০ মে এর পরিবর্তে ১০ জুন পর্যন্ত বর্ধিত করার জন্য ধর্মমন্ত্রী ও ধর্ম সচিবের প্রতি আহ্বান জানিয়েছেন। আলহাজ এডভোকেট আব্দুল্লাহ আল নাসের প্রায় ১ মাস পূর্বে সউদী আরবে প্রেরিত হাজির সংখ্যা অনুযায়ী এজেন্সিসমূহকে কোটা বরাদ্দের আহ্বান জানিয়ে বলেছেন, অন্যথায় এজেন্সিসমূহ ক্ষতিগ্রস্ত হবে এবং এর প্রভাব হাজীদের উপর পড়বে। তিনি বলেছেন, এজেন্সিসমূহের মোনাজ্জেম নং, মোনাজ্জেম এর তথ্য এবং ঐ মোনাজ্জেম এ অর্ন্তভূক্ত হজযাত্রীদের সংখ্যা সউদী আরবে মক্কাস্থ হজ মিশনে পাঠানো হলে হজ মিশন এই তালিকা সউদী আরবে মোয়াসসাসা জুনুবে এশিয়া ও হজ মন্ত্রণালয়ে প্রেরণ করেন। সউদী আরবে মোয়াসসাসা জুনুবে এশিয়া এবং হজ মন্ত্রণালয় হাজীর সংখ্যা মোনাজ্জেম এর নাম সিস্টেমে দেন। বিবৃতিতে বলা হয়, ৮৮,২০০ কোটার মধ্যে যে সকল এজেন্সির হাজীর সংখ্যা প্রেরণ করা হয়েছে সে মোতাবেক কোটা বরাদ্দ দেয়া উচিত। আলহাজ এডভোকেট আব্দুল্লাহ আল নাসের সউদী আরবে প্রেরিত হাজীর সংখ্যা অনুযায়ী এজেন্সিসমূহকে কোটা বরাদ্দের আহ্বান জানিয়েছেন।
আলহাজ এডভোকেট আব্দুল্লাহ আল নাসের হাজীদের সেবা নিশ্চিত করার জন্য ৩০৪৯০৩ টাকা সকল হজযাত্রীকে পরিশোধ করে নিবন্ধিত হওয়ার জন্য ধর্মমন্ত্রী ও ধর্ম সচিবের সিদ্ধান্তকে অভিনন্দন জানিয়ে বলেছেন, এতে করে হাজীরা তাদের প্রাপ্য সেবাসমূহ পাবেন। নাসের এরপরও কোন এজেন্সি হাজীদেরকে প্রাপ্য সেবা প্রদান না করলে ঐ সকল এজেন্সির বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার জন্য ধর্মমন্ত্রী ও ধর্ম সচিবের প্রতি অনুরোধ জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ